প্লাস্টিক খুলতেই বিস্ফোরণ, বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে মৃত্যু বম্ব স্কোয়াডের অফিসারের

পিয়ারলেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। দু'জনের অবস্থা আশঙ্কাজনক।

প্লাস্টিক খুলতেই বিস্ফোরণ, বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে মৃত্যু বম্ব স্কোয়াডের অফিসারের
উদ্ধার হয় ব্যাগ ভর্তি বোমা
Follow Us:
| Updated on: May 01, 2021 | 7:29 PM

কলকাতা: বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে মৃত্যু হল সিআইডি (CID) বম্ব স্কোয়াডের (Bomb squad) অফিসারের। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয় এএসআই জয়ন্ত বলের। আশঙ্কাজনক আরও কর্মী। আহত অবস্থায় ওই অফিসার ও কনস্টেবলকে নিয়ে যাওয়া হয়েছিল পিয়ারলেস হাসপাতালে। নরেন্দ্রপুরের (Narendrapur) খেয়াদহে উদ্ধার হয় ওই বোমা।

শুক্রবার রাতে নরেন্দ্রপুর থানার খেয়াদহ ২ নম্বর অঞ্চলের রানাভুতিয়া এলাকায় উদ্ধার হয় ব্যাগ ভর্তি তাজা বোমা। খবর পেয়ে শুক্রবার রাতেই ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। ছিলেন নরেন্দ্রপুর থানার আইসি সুখময় চক্রবর্তী ও বারুইপুর পুলিশ জেলার ডিএসপি সুপ্রভাত চক্রবর্তী। রাত থেকেই এলাকায় পুলিশ পোস্টিং করে ওই জায়গা ঘিরে রাখা হয়। এরপর আজ শনিবার দুপুর আড়া্টা নাগাদ সেখানে পৌঁছন সিআইডি বম্ব স্কোয়াডের কর্মীরা। বনহুগলিতে বোমাগুলি নিষ্ক্রিয় করতে নিয়ে যাওয়া হয়। আর সেখানেই এই দুর্ঘটনা ঘটে। আহত হন এএসই জয়ন্ত বল ও কনস্টেবল অরবিন্দ সাহা। পরে হাসপাতালে নিয়ে গেলে জয়ন্ত বলের মৃত্যু হয়।

জানা গিয়েছে, বোমাগুলি প্লাস্টিকে মোড়া ছিল। আর সেই প্লাস্টিক খুলতে যেতেই আচমকা বিস্ফোরণ হয়। বোমা নিষ্ক্রিয় করার সময় কেউই উপযুক্ত পোশাক পরে ছিলেন না বলে জানা গিয়েছে। প্রশ্ন উঠেছে, কেন এমন অবস্থায় বোমা নিষ্ক্রিয় করতে গেলেন ওই আধিকারিকরা।

আরও পড়ুন: শহরের মর্গে দেহ রাখার জায়গা নেই, মহানগরে আতঙ্কের ছবি

ভোট আবহে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে। গণনার আগে নরেন্দ্রপুর থেকে মিললবোমা। কে বা কারা এই বোমা রেখে গিয়েছিল, তা স্পষ্ট নয়। তল্লাশি চালাচ্ছে নরেন্দ্রপুর থানার পুলিশ।