কয়লাকাণ্ডে ফের ইডির হানা শহরে, ‘পলাতক’ বাগাড়িয়ার বাড়িতে তল্লাশি

Coal Scam Case: গত বছর ডিসেম্বর মাসে প্রথম তদন্তকারীদের স্ক্যানারে উঠে আসে গণেশ বাগাড়িয়ার নাম। গত ২২ ডিসেম্বর তাঁর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা।

কয়লাকাণ্ডে ফের ইডির হানা শহরে, 'পলাতক' বাগাড়িয়ার বাড়িতে তল্লাশি
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 29, 2021 | 12:26 PM

কলকাতা: কয়লাকাণ্ডে ব্যবসায়ী গণেশ বাগাড়িয়ার বাড়িতে তল্লাশি। মঙ্গলবার সকালে বাগাড়িয়ার লেকটাউনের বাড়িতে পৌঁছন তদন্তকারীদের একটি দল। কয়লাকাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার অন্যতম সহযোগী হিসাবে ইডির খাতায় নাম রয়েছে এই ব্যবসায়ীর।

গত বছর ডিসেম্বর মাসে প্রথম তদন্তকারীদের স্ক্যানারে উঠে আসে গণেশ বাগাড়িয়ার নাম। গত ২২ ডিসেম্বর তাঁর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা। অভিযোগ, বেআইনিভাবে কয়লা তুলে তা পাচার করে বছরে কয়েক হাজার কোটি টাকার ব্যবসা করতেন লালা। সেই টাকার একটা অংশ পাঠানো হত কলকাতায় রাজনৈতিক প্রভাবশালীদের কাছে। যাতে প্রশাসন কয়লা পাচারে বাধা না দেয়। তার পাশাপাশি, পাচারের টাকা বিভিন্ন ব্যবসায়ীর মাধ্যমে বাজারে লগ্নি করতেন লালা। এরকমই একজন ব্যবসায়ী হিসাবে গণেশ বাগাড়িয়ার নাম জানতে পারে তদন্তকারীরা।

আরও পড়ুন: ধাতব কিছু গিলে ফেলেছে ভোলে বাবার পরম ভক্ত, আনা হল মেটাল ডিটেক্টর

এরপর একাধিকবার সিবিআই স্ক্যানারে উঠে এসেছে বাগাড়িয়ার নাম। যদিও আপাতত তিনি সপরিবারে পলাতক। এর আগে লেকটাউনে ব্লক এ-৩১৩/৩-এ গণেশের বাড়ি সিল করে দিয়ে গিয়েছিল তদন্তকারীরা। এদিন ফের সেই সিল ভেঙেই তারা তদন্ত করতে পৌঁছয়।