২৪ ঘণ্টায় ১২৭, করোনায় সর্বাধিক মৃত্যু বাংলায়

ফের চমকে দিল প্রাত্যহিক মেডিক্যাল বুলেটিন। মৃতের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত।

২৪ ঘণ্টায় ১২৭, করোনায় সর্বাধিক মৃত্যু বাংলায়
করোনা রোগীর চিকিৎসায় ব্যস্ত স্বাস্থ্যকর্মীরা। ছবি:PTI
Follow Us:
| Updated on: May 08, 2021 | 11:21 PM

কলকাতা: মৃতের সংখ্যার নিরিখে সব রেকর্ড ছাপিয়ে গেল বাংলায়। একদিকে গত কালের তুলনায় ফের কিছুটা বেড়েছে সংক্রমণ। অন্য দিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৭ জনের। এর আগে এক দিনে এত বেশি মৃত্যু দেখেনি বাংলা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৯,৪৩৬।

গতকালই ১৯ হাজারের গণ্ডী পেরিয়ে গিয়েছে বাংলা। গতকালের বুলেটিনে দেখা যায়, শেষ ২৪ ঘণ্টায়  আক্রান্ত ১৯ হাজার ২১৬ জন। এ দিন সেই সংখ্যা বেড়েছে আরও খানিকটা। এই নিয়ে শনিবার পর্যন্ত বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৭৩ হাজার ৭১৮। এছাড়া রাজ্যে করোনায় মৃতের সর্বমোট বেড়ে হল ১২ হাজার ২০৩। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ১৬৪। সক্রিয় রোগী যত বাড়ছে, ততই প্রকট হচ্ছে হাসপাতাল ও বেডের সঙ্কট। মোট ৬৩ হাজার ৩৭৭ জনের টেস্ট হয়েছে ২৪ ঘণ্টায়।

আরও পড়ুনদেশের অক্সিজেন সঙ্কট মেটাতে মাঠে নামছে সুপ্রিম কোর্টের টাস্ক ফোর্স

প্রথম থেকেই বাংলায় সংক্রমণের নিরিখে সবার ওপরে থাকছে কলকাতা ও দুই ২৪ পরগণা। শনিবারের বুলেটিনে দেখা যাচ্ছে সংক্রমণের পরিসংখ্যানে কলকাতার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে উত্তর ২৪ পরগণা। কলকাতায় যেখানে নতুন আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৬১, উত্তর ২৪ পরগণায় সেখানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৯৮২। কলকাতায় ৩৪ জন ও উত্তর ২৪ পরগণায় ৩৯ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়।