দেড় দিনের ভোগান্তির পর হাসপাতালে জায়গা পেলেন দুর্ঘটনায় জখম যুবক

অভিযোগ, প্রায় দেড় দিন ধরে হাসপাতাল থেকে হাসপাতাল ঘুরেও কোথাও ভর্তি করা যায়নি তাঁকে।

দেড় দিনের ভোগান্তির পর হাসপাতালে জায়গা পেলেন দুর্ঘটনায় জখম যুবক
দুর্ঘটনায় আহতকে নিয়ে নাজেহাল রোগীর পরিবার।
Follow Us:
| Updated on: Jan 27, 2021 | 12:49 PM

কলকাতা: TV9 বাংলার খবরের জের! দেড় দিন ভোগান্তির পরে অবশেষে মিলল চিকিত্‍সা। এসএসকেএম হাসপাতালে ভর্তি হলেন দুর্ঘটনায় জখম রং মিস্ত্রি। শিলিগুড়িতে ২২ জানুয়ারি পথ দুর্ঘটনায় আহত হন রতনচন্দ্র শীল। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে গত ২৫ জানুয়ারি তাঁকে কলকাতায় স্থানান্তরিত করার কথা বলা হয়। ২৬ হাজার টাকা খরচ করে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে ওই ব্যক্তিকে কলকাতায় আনে পরিবার। নাকাল হওয়া শুরু তখন থেকেই।

অভিযোগ, প্রায় দেড় দিন ধরে হাসপাতাল থেকে হাসপাতাল ঘুরেও কোথাও ভর্তি করা যায়নি তাঁকে। অভিযোগ, ট্রমা কেয়ার সেন্টারে রেফারের কাগজ দেখানো হলেও তারা রতনকে ভর্তি নিতে অস্বীকার করে। উল্টে আউটডোর কিংবা এমার্জেন্সিতে যোগাযোগ করতে বলে। অভিযোগ, এমার্জেন্সিতে নিয়ে গেলে বলা হয় আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে। কিন্তু সেখানেও পরিষেবা মেলেনি।

আরও পড়ুন: শাহ-সফরের আগের দিনই দলীয় সাংসদ-বিধায়কদের ডাক মমতার, ২৯ শে বৈঠক কালীঘাটে

রোগীর পরিবারের বক্তব্য, আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে সকাল সাড়ে আটটার সময় নিয়ে গেলে চিকিৎসকরা গুরুত্ব দিয়ে রোগীকে দেখেন। তবে তাঁরা জানিয়ে দেন, এই চিকিৎসার পরিকাঠামো আরজি কর হাসপাতালে নেই। তাই রোগী এখানে ভর্তি হলেও যথাযথ পরিষেবা পাওয়া সম্ভব নয়। এরপরই রোগীর আত্মীয়রা ছোটেন এনআরএসে। কিন্তু সেখানেও একই কথা বলা হয় বলে দাবি রোগীর আত্মীয়দের। সেখান থেকে আবারও এসএসকেএম। বহু টালবাহানার পর গভীর রাতে রোগীকে ভর্তি করা হয় সেখানে।