তৃণমূলের ‘মেগা বৈঠক’: কী কী সিদ্ধান্ত হল একনজরে

বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর এটাই ছিল তৃণমূলের প্রথম মেগা বৈঠক। একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন নেত্রী।

তৃণমূলের 'মেগা বৈঠক': কী কী সিদ্ধান্ত হল একনজরে
সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়
tannistha bhandari

|

Jun 05, 2021 | 4:59 PM

কলকাতা: ভোটের ফল প্রকাশের পর আজই ছিল প্রথম তৃণমূলের মেগা বেঠক। আর সেই বৈঠকে একের পর এক চমক দিলেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে রদবদল করা হয়েছে। এছাড়াও দলীয় তথা সাংগঠনিক শক্তি বৃদ্ধির লক্ষ্যে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিনের বৈঠকে কোন কোন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সাংবাদিকদের মুখোমুখি হয়ে তা জানালেন পার্থ চট্টোপাধ্যায়।

কী কী সিদ্ধান্ত এই বৈঠকে? একনজরে:

সাংগঠিনক রদবদল:

সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক পদে আনা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। যুব তৃণমূল সভানেত্রী পদে সায়নী ঘোষ, বঙ্গ জননী শাখার প্রধান সাংসদ মালা রায়, শ্রমিক সংগঠনের প্রধান ঋতব্রত, সর্বভারতীয় ট্রেড ইউনিয়নের প্রধান দোলা সেন, কালচারাল শাখার পুনর্গঠন করা হয়েছে, তার প্রধান রাজ চক্রবর্তী, রাজ্য কমিটিতে সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। রাজ্য সম্পাদক হচ্ছেন সায়ন্তিকা, আশীষ চক্রবর্ত্তী, অসীম মাঝি, বেচারাম মান্না।

ভ্যাকসিন প্রসঙ্গ:

বিনামূল্যে ভ্যাকসিনে জন্য দল হিসেবে আবেদন জানানো হবে কেন্দ্রের কাছে। সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

জেলাস্তর নিয়ে আলোচনা:

জেলার ক্ষেত্রে এখনও পর্যন্ত কোনও বড় পরিবর্তন করা হয়নি। ভবিষ্যতে যদি কোনও সিদ্ধান্ত নেওয়া হয়, তাহলে নিজেরা বসে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন পার্থ।

সর্বভারতীয় স্তরে তৃণমূল:

‘বিভিন্ন রাজ্যে বিস্তারের লক্ষ্যে আমরা কাজ করব’, এমনটাই বললেন পার্থ চট্টোপাধ্যায়। রাজনৈতিক মহলের জল্পনা ছিল যে, লোকসভাকে পাখির চোখ করে বৈঠকে বসছে তৃণমূল। তাই বিভিন্ন রাজ্যে বিস্তার যে তারই লক্ষ্যে, তা বলার অপেক্ষা রাখে না।

মমতাকে কৃতজ্ঞতা:

শারীরিক অসুস্থতা নিয়ে যে ভাবে শতাধিক সভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তার জন্য তাঁকে কৃতজ্ঞতা জানিয়েছে তৃণমূল নেতৃত্ব। মমতা বলেছেন, প্রশাসনিক পদের থেকেও তাঁর কাছে বেশি প্রিয় দল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla