Dilip Ghosh : ‘ভুয়ো’ রেশন কার্ডের মাধ্যমে কত কোটি টাকা লুঠ? হিসেব দিলেন দিলীপ

Dilip Ghosh : 'ভুয়ো' রেশন কার্ড তৈরি করে কত কোটি টাকা লুঠ হয়েছে, সোশ্যাল মিডিয়ায় তার হিসেব দিয়েছেন দিলীপ ঘোষ।

Dilip Ghosh : 'ভুয়ো' রেশন কার্ডের মাধ্যমে কত কোটি টাকা লুঠ? হিসেব দিলেন দিলীপ
দিলীপ ঘোষ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 7:35 PM

নিউটাউন : রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগে সরব বিজেপি। গেরুয়া শিবিরের সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) শাসক দলের বিরুদ্ধে লাগাতার আক্রমণ শানান। এবার তিনি শুধু দুর্নীতির অভিযোগ তুললেন না। সেই দুর্নীতি থেকে কত কোটি টাকা রাজ্য সরকার লুঠ করেছে, তারও খতিয়ান তুলে ধরলেন। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির অভিযোগ, ভুয়ো রেশন কার্ড তৈরি করে কেন্দ্রের কোটি কোটি টাকা লুঠ করেছে শাসকদল তৃণমূল।

‘ভুয়ো’ রেশন কার্ড তৈরি করে কত কোটি টাকা লুঠ হয়েছে, সোশ্যাল মিডিয়ায় তারও হিসেব দিয়েছেন দিলীপ ঘোষ। তিনি লেখেন, কেন্দ্রীয় সরকারের হিসেব অনুযায়ী, এই রাজ্যে ভুয়ো রেশন কার্ডের সংখ্যা ৬৮ লক্ষ। কেন্দ্র প্রতি মাসে কার্ড পিছু প্রায় ৩৫০ টাকা ভর্তুকি দেয়। অর্থাৎ মাথা পিছু বছরে ৪ হাজার ২০০ টাকা ভর্তুকি দেয় কেন্দ্র। এরপর ৬৮ লক্ষ ভুয়ো রেশন কার্ড থেকে বছরে কত কোটি টাকা লুঠ হয়েছে তারও হিসেব দেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি। গাণিতিক হিসেব দেখিয়ে তিনি লেখেন, একটি কার্ডে ৪২০০ টাকা লুঠ হলে ৬৮ লক্ষ কার্ডে বছরে প্রায় ২ হাজার ৮৫৬ কোটি টাকা লুঠ করেছে তৃণমূল।

আজ নিউটাউনে প্রাতঃভ্রমণে বেরিয়ে এই নিয়ে তিনি বলেন, করোনার জন্য এই দু’বছর ধরে বিনামূল্যে রেশন দিচ্ছে কেন্দ্রীয় সরকার। সেখানে কেন্দ্রের কোটি কোটি টাকা ভুয়ো রেশন কার্ড তৈরি করে লুঠ করা হয়েছে। তিনি প্রশ্ন তোলেন, এই ভুয়ো রেশন কার্ডের মাধ্যমে কারা রেশন পেয়েছে? সাধারণ মানুষ যাতে এই লুঠের কথা জানতে পারেন, সেজন্য এই তথ্য সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন বলে জানালেন দিলীপ। তিনি আরও বলেন, বহু জায়গায় এরকম ভুয়ো নাম রয়েছে ভোটার তালিকায়।

ভুয়ো রেশন কার্ড নিয়ে দিলীপ ঘোষের অভিযোগকে গুরুত্ব দিলেন না তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “দিলীপ ঘোষের কোনও কথার উত্তর দেব না। সুকান্ত মজুমদার তাঁর দলের সভাপতি হয়েও তাঁকে সঙ্গে রাখেন না, তাঁর কথার কী উত্তর দেব।”