Today Weather Update: আজ থেকেই বড় বদল আবহাওয়ায়, প্রমাদ গোনা শুরু কৃষকদের

Weather: এদিকে এই অকাল বৃষ্টির পূর্বাভাসে বিপদের কালো মেঘ দেখছেন কৃষকরা। আলু ও সবজি চাষের ক্ষতির আশঙ্কা রয়েছে বৃষ্টিতে। কলকাতাতেও আগামী ৩ দিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতায়। আগামী ৪ দিন ঠান্ডা ফেরার আশা নেই বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

Today Weather Update: আজ থেকেই বড় বদল আবহাওয়ায়, প্রমাদ গোনা শুরু কৃষকদের
বৃষ্টি হলে বিপাকে পড়তে পারেন কৃষকরা। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2024 | 10:02 AM

সৌভিক সরকার

কলকাতা: পূর্বাভাস অক্ষরে অক্ষরে মিলিয়ে গায়েব শীত। এক লাফে ১৬ ডিগ্রিতে পৌঁছে গেল কলকাতার তাপমাত্রা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আজ মঙ্গলবার থেকেই বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে হাওয়া অফিস। শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে এই অকাল বৃষ্টির পূর্বাভাসে বিপদের কালো মেঘ দেখছেন কৃষকরা। আলু ও সবজি চাষের ক্ষতির আশঙ্কা রয়েছে বৃষ্টিতে। কলকাতাতেও আগামী ৩ দিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতায়। আগামী ৪ দিন ঠান্ডা ফেরার আশা নেই বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

কবে কোথায় বৃষ্টি

★মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা পূর্ব বর্ধমান, নদিয়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনায়

★বুধবার বৃষ্টির সম্ভাবনা বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতায়। বাকি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।

★বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা বৃহস্পতিবার।

★শুক্রবার দু-এক জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি দু’ এক পশলা। বৃষ্টি হতে পারে নদিয়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনায়।

★শনিবার আবহাওয়ার পরিবর্তন। তবে তাপমাত্রা খুব একটা কমবে না বৃষ্টির প্রভাবে।

মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩২ থেকে ৯২ শতাংশ। উত্তর-পশ্চিমের হাওয়া বদলে পূবালি হাওয়ার প্রভাব বাড়ছে দক্ষিণবঙ্গে। তাতেই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। এছাড়া পরপর তিনটি পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। একটির রেশ কাটতে না কাটতেই আরেকটি এসে হাজির। ৩ ফেব্রুয়ারি আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে।