ভোট প্রচারে ব্যস্ত, এখনই হাজিরা সম্ভব নয়, আইকোরকাণ্ডে সিবিআইকে বার্তা পার্থর

চিটফান্ড সংস্থা আইকোরের (I Core) একটি অনুষ্ঠানে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) উপস্থিত থাকতে দেখা গিয়েছিল। সেখানে সরকারি সাহায্যের কথাও তাঁকে বলতে শোনা যায় বলে দাবি করা হয়েছে সিবিআই (CBI) সূত্রে।

ভোট প্রচারে ব্যস্ত, এখনই হাজিরা সম্ভব নয়, আইকোরকাণ্ডে সিবিআইকে বার্তা পার্থর
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2021 | 1:38 PM

কলকাতা: নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় এখনই সিবিআই (CBI) দফতরে যেতে পারছেন না। আইনজীবী মারফত তদন্তকারীদের সে বার্তাই পাঠালেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। কবে তিনি হাজিরা দেবেন তা পরে জানাবেন, সে কথাও এ দিন জানিয়ে রেখেছেন পার্থ। প্রসঙ্গত, গত ১২ মার্চ আইকোর-মামলায় তাঁকে তলব করে সিবিআই।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই সূত্রে খবর, আইকোরের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সেই অনুষ্ঠানে তাঁকে সরকারি সাহায্যের আশ্বাসের কথা বলতে শোনা গিয়েছিল। সূত্রের খবর, একটি বেসরকারি চিটফান্ড সংস্থাকে কীভাবে অনুষ্ঠানের মঞ্চ থেকে সরকারি মন্ত্রী সাহায্যের কথা বলতে পারেন, আইকোর সংস্থার সঙ্গে তাঁর কী সম্পর্ক, কোনও ধরনের আর্থিক লেনদেন হয়েছে কি না, এই সংক্রান্ত প্রশ্নের উত্তর খুঁজতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্ত্রীকে তলব করেছে ইডি।

আরও পড়ুন: নতুন দলে দায়িত্ব বাড়ল বাজপেয়ীর অর্থমন্ত্রীর, এবার থেকে তৃণমূলের ভাইস প্রেসিডেন্ট যশোবন্ত সিনহা

যদিও এখন নির্বাচনের ভরা মরসুম। তাই এ মুহূর্তে তাঁর পক্ষে সিবিআই দফতরে যাওয়া সম্ভব নয় বলেই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্য়ায়। অন্যদিকে এ দিনই সারদাকাণ্ডে ইডির দফতরে হাজিরা দেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন। একটি টেলিভিশন চ্যানেল বিক্রি সংক্রান্ত বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্যই এই তলব বলে ইডি সূত্রে খবর।