Weather Update: জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে কী ঘটতে চলেছে বাংলায়, জেনে নিন আগামী দু’দিনের পূর্বাভাস

Kolkata Weather Update: হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, জোড়া ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, যার ফলে বৃষ্টি আরও বাড়বে দক্ষিণবঙ্গে। আগামী কয়েকদিনেই তা টের পাওয়া যাবে। বুধবার ও বৃহস্পতিবার একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Weather Update: জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে কী ঘটতে চলেছে বাংলায়, জেনে নিন আগামী দু'দিনের পূর্বাভাস
আরও বাড়বে বৃষ্টিImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2024 | 7:24 AM

কলকাতা: মঙ্গলবার প্রায় দিনভর বৃষ্টি হয়েছে কলকাতা সহ রাজ্যের একাধিক জায়গায়। বুধবার সকাল থেকেও সূর্যের দেখা মেলেনি। বাড়ির বাইরে পা রাখতে গেলে ছাতাই ভরসা। খুব ভারী বৃষ্টি না হলেও মঙ্গলবার রাত থেকে বৃষ্টি হয়েই চলেছে। এই বৃষ্টি যে আরও বাড়বে, সেটা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। অন্যদিকে, মৌসম ভবনও জানিয়ে দিয়েছে যে গোটা দেশেই বর্ষা ঢুকে পড়েছে। ফলে আপাতত বৃষ্টি থামার কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রাও কমেছে বেশ কিছুটা।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, জোড়া ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, যার ফলে বৃষ্টি আরও বাড়বে দক্ষিণবঙ্গে। আগামী কয়েকদিনেই তা টের পাওয়া যাবে। বুধবার ও বৃহস্পতিবার একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কলকাতাতেও হবে বৃষ্টি।

বুধবার দুই ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামিকাল বৃহস্পতিবার বৃষ্টি হওয়ার কথা উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়। কলকাতা-সহ বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

অন্যদিকে, মৌসম ভবন মঙ্গলবারই ঘোষণা করে দিয়েছে যে গোটা দেশে বর্ষা প্রবেশ করেছে ইতিমধ্যেই। নির্ধারিত সময়ের ৬ দিন আগেই গোটা দেশে বর্ষা পৌঁছে গিয়েছে। তবে বাংলায় কিছুটা দেরিতে ঢুকেছে বর্ষা, রাজস্থানে পৌঁছেছে তাড়াতাড়ি।

বাংলার পাশাপাশি, দেশের একাধিক রাজ্যে প্রবল বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে। গুজরাত, মহারাষ্ট্রে জারি করা হয়েছে সতর্কতা। এছাড়া পশ্চিমবঙ্গে উত্তরের জেলাগুলির জন্য লাল ও কমলা সতর্কতা জারি করা হয়েছে।