Weather Update: ‘জাদুকাঠি’ নিয়ে আসছে বৃষ্টি, আশার খবর শোনালেন বিশেষজ্ঞরা

Weather Update: আলিপুর আবহাওয়া দফতর বুধবারও দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে। সকাল থেকেই লু বইছে জেলায় জেলায়।  ৪৪-৪৫ ডিগ্রির আশপাশে পশ্চিমাঞ্চলের পারদ।  ৪২ ডিগ্রিতে থাকতে পারে কলকাতার তাপমাত্রা।

Weather Update: 'জাদুকাঠি' নিয়ে আসছে বৃষ্টি, আশার খবর শোনালেন বিশেষজ্ঞরা
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2024 | 12:27 PM

কলকাতা: জ্বলছে গোটা বঙ্গ। বইছে গরম হাওয়া, বাংলা যেন পুড়ে ঝামা!  এপ্রিলে ৭০ বছরের রেকর্ডভাঙা গরম কলকাতায়।  তিলোত্তমা ৪৩-এ, আজ ৪২ ডিগ্রির পূর্বাভাস।শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। তবে এর মধ্যেও আশার খবর। শনিবারের পর শুকনো গরমের দাপট কমবে। রবিবার-সোমবার নাগাদ বৃষ্টির আশা দক্ষিণবঙ্গে। আগামী সপ্তাহে তাপমাত্রা অনেকটাই কমার ইঙ্গিত।

আলিপুর আবহাওয়া দফতর বুধবারও দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে। সকাল থেকেই লু বইছে জেলায় জেলায়।  ৪৪-৪৫ ডিগ্রির আশপাশে পশ্চিমাঞ্চলের পারদ।  ৪২ ডিগ্রিতে থাকতে পারে কলকাতার তাপমাত্রা।  শনিবার পর্যন্ত তাপপ্রবাহের দাপট থাকবে দক্ষিণবঙ্গে।

তবে রবিবার থেকেই আশার খবর শোনাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।  ‘জাদুকাঠি’ নিয়ে আসছে বৃষ্টি।  রবিবার থেকে বিক্ষিপ্ত বৃষ্টির আভাস রয়েছে দক্ষিণবঙ্গে।  সোম-মঙ্গলে রাজ্য জুড়ে বৃষ্টির আশা রয়েছে।  সোম ও মঙ্গলে হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। রবিবারের পর গোটা রাজ্যেই ৪০ ডিগ্রির নীচে  নামবে পারদ। আশার খবর শোনাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

বৃষ্টির জন্য হা পিত্যেশ করে বঙ্গবাসী। শেষমেশ পুজো যজ্ঞেরও আয়োজন করেছেন অনেকে। বুধবার তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির আশায় বজ্র দেবতা ইন্দ্র ও বৃষ্টির দেবতা বরুণ দেবের পুজো ও যজ্ঞের আয়োজন করা হয় সল্টলেকের দত্তাবাদে তারা মায়ের মন্দিরে।