WBJEE: পিছিয়ে গেল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, ফলাফল অগস্ট মাসেই

ভর্তি সংক্রান্ত কাউন্সেলিং ১৫ সেপ্টেম্বরের মধ্যে তিন দফার মধ্যে শেষ করা হবে। যদিও এ বার পরীক্ষা হবে শনিবার। সাধারণত রবিবার এই পরীক্ষা নেওয়া হয়ে থাকে।

WBJEE: পিছিয়ে গেল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, ফলাফল অগস্ট মাসেই
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 3:30 PM

কলকাতা: অতিমারি পরিস্থিতির কথা মাথায় রেখে পিছিয়ে গেল এ বছর রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। বুধবার এক সাংবাদিক বৈঠক করে জয়েন্ট কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়, ৬ দিন পিছিয়ে আগামী ১৭ জুলাই রাজ্যের জয়েন্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে অফলাইনে। ফলাফল প্রকাশ করা হবে আগামী ১৪ অগস্টের মধ্যে। ভর্তি সংক্রান্ত কাউন্সেলিং ১৫ সেপ্টেম্বরের মধ্যে তিন দফার মধ্যে শেষ করা হবে। যদিও এ বার পরীক্ষা হবে শনিবার। সাধারণত রবিবার এই পরীক্ষা নেওয়া হয়ে থাকে।

জয়েন্টা কাউন্সিলের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে বুধবার জানানো হয়, চলতি বছর মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং মিলিয়ে মোট ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী জয়েন্টে অংশ নেবেন। ২৭৪ টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে বাড়ির কাছেই পরীক্ষা কেন্দ্র করার বিষয়ে এ দিন আশ্বাস দিয়েছে জয়েন্ট কাউন্সিল। এর আগে ১১ জুলাই হওয়ার কথা ছিল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। কাউন্সিলের সভাপতি সাংবাদিক বৈঠকে জানান, সম্পূর্ণভাবে কোভিড পরিস্থিতি মেনেই অতিমারির দ্বিতীয় ঢেউয়ের মধ্যে রাজ্যে প্রথম কোনও অফলাইন পরীক্ষা নেওয়া হবে।

আরও পড়ুন: ভ্যাকসিন নিয়ে তথ্য নেই পুরসভা-স্বাস্থ্য দফতরের কাছে, কসবার ভুয়ো ক্যাম্পে কী দেওয়া হল কয়েক’শ লোককে?

রাজ্যের তরফে জয়েন্ট নিয়ে সিদ্ধান্ত নেওয়া হলেও সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা কবে হবে তা এখনও ঘোষণা করা হয়নি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের তরফে। যদিও সূত্রের খবর, জয়েন্ট এন্ট্রান্স মেনের বাকি থাকা পরীক্ষা ও মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষা ‘নিট’ কী ভাবে ও কবে নেওয়া হবে, সে ব্যাপারে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এরই মধ্যে রাজ্য সরকারের তরফে জয়েন্টের দিনক্ষণ ঘোষণা করা হল। সাধারণত, রাজ্যে জয়েন্ট পরীক্ষা হয় এপ্রিল মাসে। গতবছর করোনার প্রকোপ শুরু হওয়ার আগেই এই পরীক্ষা নেওয়া হয়েছিল। তবে এ বছর সেই পরীক্ষা অনেকটাই পিছিয়ে গেল।

আরও পড়ুন: ‘এখন ওঁরা কোথায় আছেন?’ শ্যামাপ্রসাদের মৃত্যবার্ষিকীতে কৈলাস-মেননকে খোঁচা তথাগতর