Weight Loss Drink: বেড়েই চলেছে মধ্যপ্রদেশ? রোজ ৩ পানীয় খেলেই হবে কামাল

এদিকে একবার ভুঁড়ি বেড়ে গেলে, তা কমানো বেশ শক্ত কাজ। শরীরচর্চা করার সময় নেই। আবার ওই দিকে পুজোও যে সামনে চলে এল। তাহলে উপায়? চিন্তা করার কিছু নেই। মুশকিল আসান হবে ৩ ম্যাজিক পানীয়তেই।

Weight Loss Drink: বেড়েই চলেছে মধ্যপ্রদেশ? রোজ ৩ পানীয় খেলেই হবে কামাল
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 10:27 PM

ঘুম থেকে উঠেই অফিস দৌড়নো, অফিস থেকে ফিরেই আবার বাড়ির কাজ। এই সবের মধ্যে নিজের শরীরের দিকে চোখ দেওয়ার আর সময় হয় না। আবার আজকাল বেশিরভাগ জায়গাতেই এক জায়গায় বসে বসে ল্যাপটপের সামনে কাজ। আর এই কারণে দিনে দিনে বেড়েই চলেছে মধ্যপ্রদেশ। এদিকে একবার ভুঁড়ি বেড়ে গেলে, তা কমানো বেশ শক্ত কাজ। শরীরচর্চা করার সময় নেই। আবার ওই দিকে পুজোও যে সামনে চলে এল। তাহলে উপায়? চিন্তা করার কিছু নেই। মুশকিল আসান হবে ৩ ম্যাজিক পানীয়তেই।

১। গ্রিন টি – আড্ডা হোক কিংবা অবসাদ দূর করতে, অথবা অফিসের ক্লান্তি ভোলাতে কাজের ফাঁকে চা সকলেরই প্রিয়। সকালে এক বার দুধ চা না হলে অনেকের ঠিক নাকি দিন ভাল যায় না। কিন্তু, এই দুধ চা-ই যে আপনার শরীরের ক্ষতি করে। তার বদলে যদি আপনি দিনে দু’বার গ্রিন টি পান করেন, তবে আপনি ঝরঝরে থাকবেন। গ্রিন টি আপনার দেহের রক্ত চলাচলকেও স্বাভাবিক রাখতে ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

২। মধু-দারুচিনির জল – প্রতি দিন মধু খাওয়ার উপকারিতা অনেক। বিশেষ করে, মরসুম বদলের সময়। শুধু মধু নয়, খান মধু-দারচিনি মেশানো গরম জল। এক কাপ গরম জলে মিশিয়ে নিন এক টেবল চামচ কাঁচা মধু ও এক চা চামচ দারচিনি গুঁড়ো। এই মিশ্রণ রোজ খেলে উপকার পেতে পারেন বহু শারীরিক সমস্যা থেকে। ওজন কমবে হুর হুর করে।

এই খবরটিও পড়ুন

৩। ভিনিগার মেশানো গরম জল – গরম জলে সামান্য অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে সেই জল নিয়মিত পান করলে অল্প দিনেই পেটের চর্বি কমবে। খাবার হজম হয় ভিনিগার মেশানো জল খেলে।