Mutual Fund: ব্যাঙ্কের মাধ্যমে মিউচুয়াল ফান্ডে লগ্নি করবেন? কতটা লাভ হবে জেনে নিন…

Investment: ব্যাঙ্কের মাধ্যম মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে আপনাকে কোনও অতিরিক্ত টাকা দিতে হবে না, অন্যথা কোনও এজেন্টের মাধ্যমে বিনিয়োগ করতে হলে এজেন্টকে টাকা দিতে হবে।

| Edited By: | Updated on: Mar 17, 2022 | 8:58 PM

অনেকেই বেতন বা রোজগার থেকে অর্থ বাঁচিয়ে মিউচুয়াল ফান্ডে (Mutual Fund) বিনিয়োগ করেন। এই ক্ষুদ্র বিনিয়োগ যে ভবিষ্যতে অনেক লাভজনক হতে পারে, সেই কথা হয়ত অনেকই জানেন। অনেকের আবার ঝুঁকি নিয়ে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ (Mutual Fund Investment) করতে ভয় পান। তাদের মনে হয়, মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করা টাকা যদি শেষমেশ হাতছাড়া হয়। কিন্তু মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেন এমন লোকের সংখ্যাও প্রচুর অনেকের ব্যাঙ্কের ওয়েবসাইটে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের অপশন পান। কী করবেন এই সবক্ষেত্রে?

ব্যাঙ্কের মাধ্যম মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে আপনাকে কোনও অতিরিক্ত টাকা দিতে হবে না, অন্যথা কোনও এজেন্টের মাধ্যমে বিনিয়োগ করতে হলে এজেন্টকে টাকা দিতে হবে। তবে ব্যাঙ্কের মাধ্যমে বিনিয়োগের ক্ষেত্রে এক্সপেন্স রেশিও বেশি হবে। মিউচুয়াল ফান্ডে দুভাবে বিনিয়োগ করতে পারেন। রেগুলার ও ডাইরেক্ট প্ল্যান। রেগুলার ফান্ডে বিনিয়োগ অনেক বেশি ব্যায়বহুল। ব্যাঙ্কগুলি এই রেগুলার ফান্ডে বিনিয়োগ করতে বাধ্য করবে। তাই আপনি যদি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেত চান তবে ভেবে দেখুন। বিস্তারিত জানতে ভিডিয়োটি অবশ্যই দেখুন।

Follow Us: