৯ বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচ

ফাইনালে রুশ প্রতিপক্ষ মেদভেদেভকে দাঁড়াতেই দেননি বিশ্বের ১ নম্বর টেনিস তারকা।

৯ বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচ
৯ বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2021 | 5:38 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) আর নোভাক জকোভিচ (Novak Djokovic)। এ যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। অস্ট্রেলিয়ান ওপেনে ফের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ। ফাইনালে মেদভেদেভকে উড়িয়ে দিলেন স্ট্রেট সেটে। এই নিয়ে ৯ বার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হলেন নোভাক জকোভিচ। টানা ৩ বার মেলবোর্ন পার্কে খেতাব মুঠোয় করলেন সার্বিয়ান টেনিস তারকা। এরই সঙ্গে ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন জোকার।

ফাইনালে রুশ প্রতিপক্ষ মেদভেদেভকে দাঁড়াতেই দেননি বিশ্বের ১ নম্বর টেনিস তারকা। খেলার ফল জকোভিচের পক্ষে ৭-৬, ৬-২ এবং ৬-২। প্রথম সেটে চতুর্থ বাছাই মেদভেদেভ কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও বাকি দুটো সেটে জকোভিচ ঝড়ের সামনে উড়ে যান তিনি। খেলা শেষ করতে মাত্র ১ ঘণ্টা ৫৩ মিনিট সময় নিলেন।

অস্ট্রেলিয়ান ওপেনে যতবার ফাইনালে উঠেছেন ততবারই খেতাব জয়ের নজির সৃষ্টি করলেন জোকার। সবচেয়ে বেশিবার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডও এখন জোকোভিচের ঝুলিতে। রজার ফেডেরার আর রাফায়েল নাদালের থেকে মাত্র দু’ধাপ দূরে জোকোভিচ। ফেডেরার এবং নাদাল দু’জনেই ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন।

এ দিন আরও একটি নজির সৃষ্টি করলেন সার্বিয়ান টেনিস তারকা। ৩০ বছর বয়সের পর ৬ বার গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হলেন জকোভিচ। নাদালের সঙ্গে একই আসনে বসলেন ৩৩ বছরের এই টেনিস তারকা।

আরও পড়ুন: সুপারস্টার নই, সাধারণ ফুটবলার: রয় কৃষ্ণা