Rohit on Team India: ‘ম্যাচ শেষ না হওয়া অবধি শুধুই প্রতিপক্ষ,’ রোহিতদের প্রসঙ্গে রোহিত

ASIA CUP 2023, CWC: শনিবার ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে এসেছিলেন অধিনায়ক রোহিত পাউডেল সহ নেপালের বেশ কয়েকজন ক্রিকেটার। এ বার ভারতের বিরুদ্ধে প্রথম বার খেলার সুযোগ। স্বপ্ন পূরণের মুহূর্ত। কিন্তু রোহিতের কাছে এই ম্যাচ মরণ বাঁচন।

Rohit on Team India: 'ম্যাচ শেষ না হওয়া অবধি শুধুই প্রতিপক্ষ,' রোহিতদের প্রসঙ্গে রোহিত
ভারত-পাকিস্তান ম্যাচে নেপালের ক্রিকেটাররা। সাংবাদিক সম্মেলনে রোহিত পাওডেল।Image Credit source: Twitter, PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2023 | 4:10 AM

পাল্লেকেলে: কেউ বা রোহিত শর্মা ভক্ত, আবার কেউ বিরাট কোহলি। কেউ হয়তো ফলো করেন রবীন্দ্র জাডেজার ফিল্ডিং দক্ষতা! ক্রিকেট বিশ্বের তথাকথিত ছোট দল নেপাল। ২০১৮ সালে ওডিআই স্বীকৃতি। তাদের ক্রিকেট যে অনেকটাই উন্নতি করেছে এ বিষয়ে সন্দেহ নেই। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের লিগ ২-তে ১২টির মধ্যে ১১টি ম্যাচ জিতেছিল নেপাল। আইসিসির পূর্ণ সদস্য দেশগুলির বিরুদ্ধে যত বেশি খেলার সুযোগ পাবে, আরও উন্নতি করবে তারা। এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন, একটা ধাপ মাত্র। আজই হয়তো নেপালের এশিয়া কাপ অভিযান শেষ। সঙ্গে থাকবে নানা স্মৃতি। বিশ্ব ক্রিকেটের সুপারস্টারদের বিরুদ্ধে খেলার সুযোগ। সামনে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ক্রিকেটার। নেপাল দল ফ্যানবয় মোমেন্টে খেই হারাবে না তো! সেই নিয়ে দারুণ বার্তা দিলেন নেপাল অধিনায়ক আর এক রোহিত। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

আইসিসির পূর্ণ সদস্য দেশগুলির মধ্যে হাতে গোনা কয়েকটি দলের বিরুদ্ধে খেলার সুযোগ হয়েছে। এশিয়া কাপের প্রথম ম্যাচে বিশ্বের এক নম্বর ওডিআই টিম পাকিস্তানের বিরুদ্ধে খেলার সুযোগ হয়েছে। সেই ম্যাচে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হার। সুপার ফোরে যাওয়ার জন্য নেপালের কাছে একটাই রাস্তা, ভারতকে আজ হারাতেই হবে। শনিবার ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে এসেছিলেন অধিনায়ক রোহিত পাউডেল সহ নেপালের বেশ কয়েকজন ক্রিকেটার। ভারতের বিরুদ্ধে প্রথম বার খেলার সুযোগ। স্বপ্ন পূরণের মুহূর্ত। কিন্তু রোহিতের কাছে এই ম্যাচ মরণ বাঁচন।

আজকের ম্যাচ নিয়ে রোমাঞ্চিত রোহিত পাওডেল বলছেন, ‘দলের প্রত্যেকেই রোমাঞ্চিত। ভারতের বিরুদ্ধে খেলতে চলেছি। আমাদের কাছে বিশাল বড় সুযোগ। আবহাওয়ার ওপর আমাদের নিয়ন্ত্রণ নেই। তবে আমরা আশা করছি, ভারতের বিরুদ্ধে ম্যাচটা হবে এবং নিজেদের দক্ষতা প্রমাণের সুযোগ পাব।’ বিরাট, রোহিতদের বিরুদ্ধে ফ্যানবয় মোমেন্ট তৈরি হবে না তো? নেপাল অধিনায়কের জবাব, ‘সতীর্থদের পরিষ্কার বার্তা দেওয়া রয়েছে। ওসব ফ্যানবয় মোমেন্ট ম্যাচ শেষে। ম্যাচে এর প্রভাব যেন না পড়ে। সে সময় ভারতীয় টিম শুধুই প্রতিপক্ষ।’