U19 Cricket World Cup 2022: এশিয়া কাপ জেতায় দলের মনোবল বেড়েছে: কানিতকার

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের (Asia Cup) আগে ভারতীয় দলের এই ক্রিকেটাররা একসঙ্গে কোনও টুর্নামেন্ট খেলেনি। তাই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ায় দলের আত্মবিশ্বাস এবং বোঝাপড়া যে কয়েকগুণ বেড়েছে, তা স্বীকার করে নেন কানিতকার।

U19 Cricket World Cup 2022: এশিয়া কাপ জেতায় দলের মনোবল বেড়েছে: কানিতকার
U19 Cricket World Cup 2022: এশিয়া কাপ জেতায় দলের মনোবল বেড়েছে: কানিতকার (ছবি-টুইটার)

গুয়ানা: এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে দলের আত্মবিশ্বাস অনেক বেড়ে গিয়েছে। বললেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের কোচ হৃষিকেশ কানিতকার (Hrishikesh Kanitkar)। শনিবার বিশ্বকাপ অভিযানে নামছে ভারতের যুব দল। প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা (South Africa)। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের (Asia Cup) আগে ভারতীয় দলের এই ক্রিকেটাররা একসঙ্গে কোনও টুর্নামেন্ট খেলেনি। তাই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়ায় দলের আত্মবিশ্বাস এবং বোঝাপড়া যে কয়েকগুণ বেড়েছে, তা স্বীকার করে নেন কানিতকার। অধিনায়ক যশ ধুল (Yash Dhull) বলেন, ‘এখানে আসার আগে রোহিত শর্মা, ভিভিএস লক্ষ্মণের সঙ্গে অনেক সময় কাটিয়েছি। ওদের উপদেশ অবশ্যই কাজে লাগবে। এ ছাড়া দলের মধ্যেও একটা বন্ডিং তৈরি হয়েছে।’

এ বারের যুব ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে অংশ নিচ্ছে ১৬টা দল। মোট ৪টে গ্রুপে ভাগ করা হয়েছে ১৬ দলকে। প্রত্যেক গ্রুপে ৪টে করে দল। সব মিলিয়ে মোট ৪৮ টা একদিনের ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। গ্রুপ ‘বি’-তে আছে ভারত। যশ-হর্নুরদের গ্রুপে আছে দঃ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডা।

গ্রুপ ‘এ’-তে আছে বাংলাদেশ, কানাডা, ইংল্যান্ড, সংযুক্ত আরব আমিরাশাহি। গ্রুপ ‘সি’-তে আছে আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউ গিনি আর জিম্বাবোয়ে।

গ্রুপ ‘ডি’-তে আছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওঃ ইন্ডিজ আর স্কটল্যান্ড। একপ্রকার গ্রুপ অব ডেথ। প্রত্যেক গ্রুপ থেকে প্রথম ২টো দল শেষ আটে উঠবে। ৫ ফেব্রুয়ারি বিশ্বকাপ ফাইনাল। প্রত্যেক গ্রুপের শেষ দুটো দল আবার প্লেট রাউন্ডের জন্য নিজেদের মধ্যে খেলবে।

সম্প্রতি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলতে গেছে ভারত। যশ ধুল, হর্নুরদের ঘিরে প্রত্যাশাও গগনচুম্বী। শেষবার ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ৪ বছর আগে বিশ্বকাপ জেতেন পৃথ্বী শ, ঈশান পোড়েলরা।

Click on your DTH Provider to Add TV9 Bangla