EURO 2024: এগিয়ে ইংল্যান্ড! গ্রুপ সি-থেকে কোন দল যাবে, জেনে নিন অঙ্ক…

Group C Preview: দু-ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপ সি-র শীর্ষে রয়েছে ইংল্যান্ড। আজ তাদের প্রতিপক্ষ স্লোভেনিয়া। এই ম্যাচ জিতলে ইংল্যান্ডের শেষ ষোলো নিশ্চিত। ড্র করলেও যথেষ্ঠ। কিন্তু হারলে ওয়েটিং লিস্টে থাকতে হবে ইংল্যান্ডকে। তবে তুলনামূলক ভাবে বাকিদের থেকে অ্যাডভান্টেজে ইংল্যান্ড। শেষ দিন জমে উঠতে পারে গ্রুপ সি-র অঙ্ক।

EURO 2024: এগিয়ে ইংল্যান্ড! গ্রুপ সি-থেকে কোন দল যাবে, জেনে নিন অঙ্ক...
Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Jun 25, 2024 | 9:00 AM

জয় দিয়ে ইউরো অভিযান শুরু করেছিল ইংল্যান্ড। তবে আশঙ্কায় রেখেছিল ইংল্যান্ডের আক্রমণ ভাগ। প্রথম ম্যাচে সার্বিয়াকে মাত্র ১-০ ব্যবধানে হারিয়েছিল ইংল্যান্ড। ম্যাচের ১৩ মিনিটে জুড বেলিংহ্যামের করা গোলটিই পার্থক্য গড়ে দেয়। ম্যাচটা ইংল্যান্ড খোয়াতেও পারত। গোলকিপার পিকফোর্ড দুরন্ত কিছু সেভ করেন। গ্যারেথ সাউথগেটের টিম গত ম্যাচে আটকে গিয়েছিল ডেনমার্কের কাছে। হ্যারি কেনের গোলে এগিয়ে থাকলেও লিড ধরে রাখতে পারেনি ইংল্যান্ড। গ্রুপ সি-তে আপাতত শীর্ষে তারাই। তবে শেষ ম্যাচের উপর নির্ভর করছে অনেক কিছু।

দু-ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপ সি-র শীর্ষে রয়েছে ইংল্যান্ড। আজ তাদের প্রতিপক্ষ স্লোভেনিয়া। এই ম্যাচ জিতলে ইংল্যান্ডের শেষ ষোলো নিশ্চিত। ড্র করলেও যথেষ্ঠ। কিন্তু হারলে ওয়েটিং লিস্টে থাকতে হবে ইংল্যান্ডকে। তবে তুলনামূলক ভাবে বাকিদের থেকে অ্যাডভান্টেজে ইংল্যান্ড। শেষ দিন জমে উঠতে পারে গ্রুপ সির অঙ্ক।

দ্বিতীয় স্থানে রয়েছে ডেনমার্ক। তারা স্লোভেনিয়া এবং ইংল্যান্ডের সঙ্গে ড্র করেছে। স্লোভেনিয়ার বিরুদ্ধে এগিয়ে থেকেও ফুল পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে ব্যর্থ। ইংল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছিল। আজ ডেনমার্কের প্রতিপক্ষ সার্বিয়া। ইংল্যান্ডের কাছে প্রথম ম্যাচ হারলেও দুর্দান্ত পারফর্ম করেছিল সার্বিয়া। তেমনই স্লোভেনিয়ার বিরুদ্ধে অ্যাডেড টাইমে গোল করে এক পয়েন্ট ছিনিয়ে নিয়েছে।

গ্রুপ সি-র শেষ দুটি ম্যাচ ভারতীয় সময় রাত ১২.৩০ থেকে