লকডাউনেও চলবে আইপিএলের খেলা

১০ থেকে ২৫ এপ্রিল মুম্বইয়ে (Mumbai) অনুষ্ঠিত হবে আইপিএলের (IPL) ম্যাচ।

লকডাউনেও চলবে আইপিএলের খেলা
সৌজন্যে- আইপিএল টুইটার
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 7:54 PM

নয়াদিল্লি: করোনার প্রকোপের জের। সাপ্তাহিক লকডাউন (lockdown) হবে মহারাষ্ট্রে (Maharastra)। শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত সাপ্তাহিক লকডাউন চলবে। আজই ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। সপ্তাহের শেষে কার্ফু চললেও সেই আওতার বাইরেই থাকবে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। অর্থাৎ মুম্বইয়ে আইপিএলের ম্যাচ আয়োজনে কোনও সমস্যা হবে না। এমনটাই জানানো হয়েছে বোর্ডের তরফ থেকে।

মুম্বইয়ে জৈব সুরক্ষা বলয়ে থেকে ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলতে যাবেন ক্রিকেটাররা। যে টিম বাসে করে ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফরা মাঠে যাবেন সেটাও জৈব সুরক্ষা বলয়ের আওতায় থাকবে। বোর্ডের এক কর্তা জানান, ‘শুধু অংশগ্রহণকারী দলের ক্রিকেটার, কোচ বা সাপোর্ট স্টাফেরা শুধু নন। আইপিএল আয়োজনের সঙ্গে যারা জড়িয়ে তারা প্রত্যেকেই জৈব সুরক্ষা বলয়ে থাকবে। বাস চালকেরাও বলয়ে থাকবে। ম্যাচের দিন শুধু টিম হোটেল থেকে স্টেডিয়াম আর স্টেডিয়াম থেকে টিম হোটেলের যাতায়াতে কোনও অসুবিধে হবে না। সেই সঙ্গে নিয়ম করে সবার করোনার পরীক্ষাও করা হবে। দুবাইয়ে গত বছর যে ভাবে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল, সেই কায়দাতেই এ বার দেশের মাঠে আইপিএল অনুষ্ঠিত হবে।’

আরও পড়ুন: জোরকদমে অনুশীলন চলছে মাহির সিএসকের

১০ থেকে ২৫ এপ্রিল মুম্বইয়ে অনুষ্ঠিত হবে আইপিএলের ম্যাচ। চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস, পঞ্জাব কিংস খেলবে ওয়াংখেড়েতে। ৯ থেকে ২৬ এপ্রিল চেন্নাইয়ে হবে আইপিএলের খেলা। তারপর বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়াম, ইডেন গার্ডেন্স, দিল্লির ফিরোজ শাহ কোটলা আর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএলের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল করার কথা আগেই জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।