India Vs England 2021: বিরাটের নয়া কীর্তি

একদিনের ক্রিকেটে (ODI) এখনও অবধি ১৯০ বার ৩ নম্বরে ব্যাট করতে এসেছেন কোহলি (Virat Kohli)। বিরাটের আগে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting)। তিন নম্বরে ৩৩০ (330) ইনিংসে ১২,৬৬২ রান (12,662) করেছেন পন্টিং। একদিনের ক্রিকেটে অনেক আগেই ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছেন কোহলি।

India Vs England 2021: বিরাটের নয়া কীর্তি
বিরাটের নয়া রেকর্ড। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Mar 26, 2021 | 5:59 PM

পুনে: রেকর্ড গড়াটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন বিরাট কোহলি। ফের নয়া রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক। তিন নম্বরে ব্যাট করে একদিনের ক্রিকেটে ১০ হাজার পূর্ণ করলেন বিরাট কোহলি। আজ পুনেতে ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাটিং করার সময়ই এই নজির গড়লেন তিনি। বিশ্ব ক্রিকেটে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে তিন নম্বরে ব্যাট করে ১০ হাজার পূর্ণ করলেন বিরাট।

আরও পড়ুন: প্লে অফে উঠলে সাকিবকে পাবে না কেকেআর

একদিনের ক্রিকেটে (ODI) এখনও অবধি ১৯০ বার ৩ নম্বরে ব্যাট করতে এসেছেন কোহলি (Virat Kohli)। বিরাটের আগে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting)। তিন নম্বরে ৩৩০ (330) ইনিংসে ১২,৬৬২ রান (12,662) করেছেন পন্টিং। একদিনের ক্রিকেটে অনেক আগেই ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছেন কোহলি। এ দিন আরেকটি নজির স্থাপন করলেন তিনি। বিশ্ব ক্রিকেটে পন্টিং আর কোহলি ছাড়া এই রেকর্ড আর কারও নেই।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ৭৯ বলে ৬৬ রানে আউট হন বিরাট কোহলি। ইনিংসে সাজানো ৩টি চার আর ১টি ছয়। ২০১৯-এর পর একদিনের ক্রিকেটে আর সেঞ্চুরি পাননি কোহলি। এ দিনও শতরান থেকে কয়েক হাত দূরে থেমে গেলেন বিরাট।