এবার Alto K10 এর CNG ভার্সন নিয়ে এল Maruti Suzuki, দাম মাত্র 5.95 লাখ টাকা

Maruti Suzuki Alto K10 CNG ভার্সনটি কেবল মাত্র একটি Vxi গ্রেডে নিয়ে আসা হয়েছে, যার পাওয়ারের জন্য রয়েছে 1.0L K-Series ডুয়াল VVT পেট্রল ইঞ্জিন ও তার সঙ্গে রয়েছে ফ্যাক্টরি ফিটেড CNG কিট।

এবার Alto K10 এর CNG ভার্সন নিয়ে এল Maruti Suzuki, দাম মাত্র 5.95 লাখ টাকা
Alto K10 গাড়ির CNG ভার্সনও এসে গেল।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 4:04 PM

Alto K10 এর একটি CNG ভ্যারিয়েন্ট লঞ্চ করল মারুতি সুজ়ুকি, যার দাম মাত্র 5.95 লাখ টাকা (এক্স-শোরুম)। এই নতুন ভার্সনটি লঞ্চ করার মধ্যে দিয়ে ভারতের এই জনপ্রিয়তম গাড়ি প্রস্তুতকারক সংস্থাটির ঝুলিতে মোট 13টি CNG মডেল হয়ে গেল। তার মধ্যে রয়েছে, অল্টো, অল্টো K10, এস-প্রেসো, ওয়াগনআর, ইকো, সেলেরিও, সুইফ্ট, ডিজ়ায়ার, আর্টিগা, ব্যালেনো, XL6, সুপার ক্যারি এবং ট্যুর এস। এখন Maruti Suzuki-র নতুন Alto K10 গাড়িটিতে কেমন ফিচার্স ও স্পেসিফিকেশন রয়েছে, তার সাধারণ ভ্যারিয়েন্টের তুলনায় নতুন মডেলটি কতটা আলাদা- জেনে নেওয়া যাক সব তথ্য।

Alto K10 S-CNG মডেল লঞ্চ করে মারুতি সুজ়ুকি-র মার্কেটিং অ্যান্ড সেলসের সিনিয়ার এগজ়িকিউটিভ অফিসার মিস্টার শশাঙ্ক শ্রীবাস্তব বলছেন, “মারুতি সুজুকি কীভাবে গ্রাহকদের পরিবর্তনের আকাঙ্ক্ষার প্রতিক্রিয়ায় বিকশিত হয়েছে, তার একটি প্রতীক এই Alto ব্র্যান্ড। টানা 16 বছর ধরে দেশের সবচেয়ে বেশি বিক্রিত গাড়ি Alto। আমরা নিশ্চিত যে, S-CNG মডেলের সূচনা তার আকর্ষণকে আরও শক্তিশালী করবে, এর জ্বালানি-দক্ষতা বহু মানুষকে আকৃষ্ট করবে।”

চলতি বছরের অগস্টে তৃতীয় প্রজন্মের Maruti Suzuki Alto K10-এর বিক্রিবাট্টা শুরু হয় এবং তার প্রায় তিন মাস পরে এই CNG ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতবাসীর পরিচয় করাল সংস্থাটি। Alto K10 CNG মডেলটি সংস্থার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফেসিলিটিতে ডিজ়াইন ও ডেভেলপ করা হয়েছে। এই CNG হ্যাচব্যাকের সাসপেনশন সেটআপ সংস্থার অন্যান্য CNG মডেলের তুলনায় পরিণত রাইড অভিজ্ঞতা প্রদান করবে। তবে পেট্রল কাউন্টারপার্টের সঙ্গে ডিজ়াইন ও ফিচারের দিক থেকে এই CNG মডেলে সেরকম কোনও পরিবর্তন করা হয়নি।

Maruti Suzuki Alto K10 CNG ভার্সনটি কেবল মাত্র একটি Vxi গ্রেডে নিয়ে আসা হয়েছে, যার পাওয়ারের জন্য রয়েছে 1.0L K-Series ডুয়াল VVT পেট্রল ইঞ্জিন ও তার সঙ্গে রয়েছে ফ্যাক্টরি ফিটেড CNG কিট। গাড়িটি সর্বাধিক 56 bhp পাওয়ার ডেলিভার করতে পারে 5,300 rpm-এ এবং এর সর্বাধিক টর্ক 3,400 rpm-এ 82.1 Nm, যা লিঙ্ক করা রয়েছে 5-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশনের সঙ্গে। এই CNG পাওয়ার্ড হ্যাচব্যাকটি 33.85 km/kg মাইলেজ দিতে সক্ষম।

শশাঙ্ক শ্রীবাস্তবের কথায়, “আমি এটা জানাতে পেরে আনন্দিত যে আমরা এখন পর্যন্ত 1 মিলিয়নের বেশি S-CNG গাড়ি বিক্রি করেছি, যা 1 মিলিয়ন টন CO2 নিঃসরণ বাঁচাতে সাহায্য করেছে। জনপ্রিয় Alto K10 গাড়ির জন্য S-CNG যুক্ত করা আমাদের পরিবেশ-বান্ধব প্রযুক্তিকে আরও ব্যাপকভাবে মানুষের মধ্যে গ্রহণ করার অনুমতি দেবে। আমাদের এস-সিএনজি পরিসরটি ভারতের ড্রাইভিং পরিস্থিতির কথা মাথায় রেখে আমাদের ফেসিলিটিগুলিতে বিশেষভাবে ডিজাইন, ডেভেলপ এবং তৈরি করা হয়েছে।”