এখনই সফ্টওয়্যার আপডেট করুন স্মার্টফোনে, একদম বন্ধ হয়ে যাবে ফোন

Smartphone Update: একটু ব্যবহারেই অতিরিক্ত গরম হয়ে যাওয়া থেকে শুরু করে বার বার হ্যাং করার মতো সমস্যা দেখা দিচ্ছে। আর এই সবকিছু বেশি দিন চলতে থাকলে, ফোনটি একেবারেই জন্যই নষ্ট হয়ে যাবে। তাই সঠিক সময়ে স্মার্টফোনের সফ্টওয়্যার আপডেট করা খুব দরকার।

এখনই সফ্টওয়্যার আপডেট করুন স্মার্টফোনে, একদম বন্ধ হয়ে যাবে ফোন
Follow Us:
| Updated on: Mar 06, 2024 | 5:05 PM

অনেকদিন আগে ফোনে আপডেটের একটি নোটিফিকেশন এসেছে। কিন্তু তাতে খুব একটা গুরুত্ব দেননি। মনে করেছেন, আপডেট না করলে কী আর সমস্যা হবে। এই ভেবে ফেলে রেখেছেন মাসের পর মাস। এবার ফোনে যখন বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে, তখন তা নিয়ে আপনি নাজেহাল। অথচ জানেন কি, ফোন সময় মতো আপডেট করেননি বলেই এখন ফোনের এই হাল। একটু ব্যবহারেই অতিরিক্ত গরম হয়ে যাওয়া থেকে শুরু করে বার বার হ্যাং করার মতো সমস্যা দেখা দিচ্ছে। আর এই সবকিছু বেশি দিন চলতে থাকলে, ফোনটি একেবারেই জন্যই নষ্ট হয়ে যাবে। তাই সঠিক সময়ে স্মার্টফোনের সফ্টওয়্যার আপডেট করা খুব দরকার।

কেন আপডেট করা এত জরুরি?

মনে রাখবেন, যখনই কোনও স্মার্টফোনের সফটওয়্যার আপডেট করা হয়, তখনই তা স্মার্টফোনের গতি অনেকটাই বাড়িয়ে দেয়। ফলে ফোনে কোনওরকম সমস্যা দেখা দেয় না। ফলে ফোন হ্যাংও হয় না। এমনকী অল্পতেই গরম হয়ে যাওয়ার মতো সমস্যা থেকেও মুক্তি পাবেন। তাই আপনি যদি আপনার স্মার্টফোনের সফ্টওয়্যারটি দীর্ঘদিন ধরে আপডেট না করে ফেলে রাখেন, তবে একটা সময় মাদারবোর্ডটি খারাপ হয়ে যেতে পারে। ফলে তখন ফোনটি সম্পূর্ণরূপে কাজ করা বন্ধ করে দেবে। আপনার স্মার্টফোন আপডেট না করে আপনি নিজেই তার ক্ষতি করছেন। তাই এবার থেকে ফোনে যখনই সফ্টওয়্যার আপডেটের নোটিফিকেশন পাবেন, তখন তা এড়িয়ে না গিয়ে সঠিক সময়ে করে ফেলবেন।

হ্যাকিং থেকে বাঁচবে আপনার ফোন…

ফোন আপডেট করার সঙ্গে সঙ্গে ফোনে থাকা সমস্ত সমস্যার সমাধান হয়ে যায়। এছাড়াও ফোনের সিকিওরিটি অনেকটা বেড়ে যায়। ফোনে কোনও রকম বাগ বা ভাইরাস থাকলে, আপডেটের মাধ্য়মে সেগুলিকেও সরিয়ে ফেলা হয়। তাই এই সাইবার ক্রাইমের দুনিয়ায় ফোনটিকে হ্যাকিং থেকে বাঁচাতে আপনি সঠিক সময় স্মার্টফোনের সফ্টওয়্যার আপডেট করে নিন।