Ram Mandir Special Train: অযোধ্যা স্পেশাল ১০০ ট্রেন

Ayodhya Ram Mandir: রাম মন্দিরের দরজা খুললেই ভক্তদের ভিড় উপচে পড়বে। দেশ বিদেশ থেকে ভক্তরা আসবেন অযোধ্যায়। ভারতীয় রেল মন্দির উদ্বোধনের সময়ে ১০০টি স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা করেছে।

Ram Mandir Special Train: অযোধ্যা স্পেশাল ১০০ ট্রেন
| Updated on: Dec 08, 2023 | 12:58 PM

২০২৪ জানুয়ারিতে অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণকার্য সম্পূর্ণ হবে। রাম লালার বিগ্রহ প্রতিষ্ঠার দিনক্ষণও স্থির হয়েছে। রাম মন্দিরের দরজা খুললেই ভক্তদের ভিড় উপচে পড়বে। ভারতীয় রেল মন্দির উদ্বোধনের সময়ে ১০০টি স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা করেছে।

দেশ বিদেশ থেকে ভক্তরা আসবে অযোধ্যায়। এই কারণে অযোধ্যার যোগাযোগ ব্যবস্থা সুদৃঢ় করতে উঠেপড়ে লেগেছে প্রশাসন। মন্দিরের পাশেই তৈরি হচ্ছে অযোধ্যা রেলস্টেশন। বিমান ও সড়কপথেও অযোধ্যাকে যুক্ত করার বিষয়ে জোর দেওয়া হচ্ছে। রেল স্টেশনের রূপরেখা ও বাজেট ধার্য হয়েছে ইতিমধ্যেই। তৈরি অযোধ্যা স্টেশনের নীল নকশা। জানা যাচ্ছে রেলস্টেশনে থাকবে ৬টি প্ল্যাটফর্ম। গেটে থাকবে পুরুষোত্তম শ্রীরামের মূর্তি।

স্টেশনের বাইরে ও ভিতরে থাকবে ১৪টি এস্কেলেটার,২টি লিফট, ক্লক রুম, ডরমেটরি ও রিটায়ারিং রুম। স্টেশনে থাকবে সেনেটিং লাউঞ্জ। থাকবে পুজোর দোকান ও ফুড প্লাজা। জানা যাচ্ছে ২টি পর্যায়ে তৈরি হবে অযোধ্যা রেল স্টেশন। দেশের বিভিন্ন প্রান্তের সঙ্গে অযোধ্যাকে যুক্ত করবে এই স্টেশন।

Follow Us: