Achinta Sheuli CWG 2022: ঘরে ফিরল সোনার ছেলে, অচিন্ত্যর মাথায় এখন অলিম্পিক

ভারতের খেলোয়াড়দের ঝুলিতে এল সোনা-সহ বেশ কয়েকটি পদক। বার্মিংহ্যামের মঞ্চ থেকে মোট ২২টি সোনা আনতে পেরেছে ভারত। এছাড়াও এসেছে ১৬টি রুপো আর ২৩টি ব্রোঞ্জ। শেষ দিন ব্যাডমিন্টন থেকে এসেছে মোট তিনটি সোনা। ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসে সোনা জিতেছেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু।

TV9 Bangla Digital

| Edited By: Tapasi Dutta

Aug 09, 2022 | 9:15 PM

কলকাতা: বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে সোনা জিতে বাড়ি ফিরলেন হাওড়ার পাঁচলার দেউলপুরের ছেলে অচিন্ত্য শিউলি। চলতি কমনওয়েলথ গেমসে অচিন্ত্য পুরুষদের ৭৩ কেজিতে বিভাগে সোনা জিতেছেন। স্ন্যাচে তুলেছিলেন ১৪৩ কেজি। যা গেমস রেকর্ড। পাশাপাশি ক্লিন অ্যান্ড জার্কেও ১৭০ কেজি ওজন তুলেছেন। সব মিলিয়ে ৩১৩ কেজি ওজন তুলে দেশের হয়ে এক নতুন ইতিহাস গড়েছেন। তাঁর এই সাফল্যের পর বিমানবন্দরে গিয়ে অচিন্ত্যকে সংবর্ধনা জানালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

বিমানবন্দর থেকে বাইরে আসতেই অচিন্ত্যর নামে শুরু হয় জয়ধ্বনি। যা দেখে আপ্লুত অচিন্ত‌্য বললেন, ‘এই মুহূর্তটা খুব আনন্দের। এত ভালোবাসা পাব ভাবিনি।’ সোনাজয়ী ছেলের পরবর্তী লক্ষ্য প্যারিস অলিম্পিকের যোগ্যতা অর্জন করা।

সোমবারই ছিল কমনওয়েলথ গেমসের শেষ দিন। ভারতের খেলোয়াড়দের ঝুলিতে এল সোনা-সহ বেশ কয়েকটি পদক। বার্মিংহ্যামের মঞ্চ থেকে মোট ২২টি সোনা আনতে পেরেছে ভারত। এছাড়াও এসেছে ১৬টি রুপো আর ২৩টি ব্রোঞ্জ। শেষ দিন ব্যাডমিন্টন থেকে এসেছে মোট তিনটি সোনা। ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসে সোনা জিতেছেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। ব্যাডমিন্টনে পুরুষের সিঙ্গলসে সোনা পেয়েছেন লক্ষ্য সেন। ১৬ বছর পর টেবিল টেনিসের পুরুষ সিঙ্গলসেও সোনা জিতেছে ভারতের শরথ কমল। ২০১৮ সালে গোল্ড কোস্টে ৬৪টি পদক জিতেছিল ভারত। এবার পদক সংখ্যা ৬১। কিন্তু শুটিংয়ের মতো ইভেন্ট, যেখান থেকে বেশি পদক আসে, বার্মিংহ্যামের ইভেন্ট তালিকায় রাখা হয়নি। তা সত্ত্বেও ভারতের ৬১টা পদক প্রাপ্তিকে নতুন দিশা হিসেবে দেখছে ক্রীড়ামহল।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla