FIFA World Cup 2022: বাঁচার আশাই ছিল না, সেই ফুটবলার চললেন কাতারে!

২০২১ এর ১২ জুন ইউরো কাপ ২০২০র ম্যাচ চলছিল ডেনমার্ক আর ফিনল্যান্ডের মধ্যে। ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠেই সংজ্ঞা হারান এরিকসেন।

FIFA World Cup 2022: বাঁচার আশাই ছিল না, সেই ফুটবলার চললেন কাতারে!
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 4:42 PM

কাতার বিশ্বকাপে খেলবেন ক্রিস্টেইন এরিকসেন? ড্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারের অতি বড় ভক্তও এর কল্পনা করেননি। ২০২১ এর ১২ জুন ইউরো কাপ ২০২০র ম্যাচ চলছিল ডেনমার্ক আর ফিনল্যান্ডের মধ্যে। ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠেই সংজ্ঞা হারান এরিকসেন। মাঠের মধ্যেই শুরু হয় চিকিৎসা। ডেনমার্ক দলের ফুটবলাররা ঘিরে ফেলেন অসুস্থ সতীর্থকে। গ্যালারি দর্শকরা তখন প্রার্থনা করছেন ক্রিস্টেইন এরিকসেনের জন্য।

ফুটবল বিশ্ব সংগঠিত হয়ে ওঠে ক্রিস্টেইন এরিকসেনের জন্য। ম্যাচের আগে টিফো, গান আর জায়ান্ট জার্সিতে প্রার্থনা চলতে থাকে। অস্ত্রোপচার হয় এরিকসেনের। ইমপ্ল্যান্টেবল কার্ডিওভার্টার ডিফাইব্রিলেটর নামের একটি ছোট্ট যন্ত্র বসানো হয়। এরিকসেন মাঠে ফেরেন চলতি বছরে। বর্তমানে তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সদস্য। চলতি বছরে ডেনমার্কের হয়ে আটবার মাঠে নেমেছেন ক্রিস্টেইন এরিকসেন। তিনটি গোলও এসেছে এরিকসেনের পা থেকে। বিশ্বকাপের আগে বিশ্বজয়ী ফ্রান্সকেও ২-০ গোলে হারিয়েছে ড্যানিশরা। সেই ম্যাচে ৯০ মিনিটই মাঠে ছিলেন ক্রিস্টেইন এরিকসেন।

Follow Us: