Onion Price Hike: পেঁয়াজের মালা পরে মিছিল তৃণমূল বিধায়কের

পেঁয়াজের দাম আশি ছুঁয়েছে,দাম আরও বাড়তে পারে।জ্বালানীর দাম বাড়ায় পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম।কেন্দ্র সরকার নিয়ন্ত্রণ করতে পারছে না,এই অভিযোগ তুলে পথে নামল তৃণমূল।চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের নেতৃত্বে চুঁচুড়া ঘড়ির মোড় থেকে খরুয়াবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল সংগঠিত হয়।

Onion Price Hike: পেঁয়াজের মালা পরে মিছিল তৃণমূল বিধায়কের
| Edited By: | Updated on: Nov 03, 2023 | 3:26 PM

পেঁয়াজের দাম আশি ছুঁয়েছে,দাম আরও বাড়তে পারে।জ্বালানীর দাম বাড়ায় পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম।কেন্দ্র সরকার নিয়ন্ত্রণ করতে পারছে না,এই অভিযোগ তুলে পথে নামল তৃণমূল। চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের নেতৃত্বে চুঁচুড়া ঘড়ির মোড় থেকে খরুয়াবাজার পর্যন্ত প্রতিবাদ মিছিল সংগঠিত হয়।খরুয়াবাজারে হয় বিক্ষোভ।মিছিলে অংশ নেওয়া তৃণমূল নেতৃত্বের গলায় ছিল পেঁয়াজের মালা।

বিধায়ক অসিত বলেন,পেঁয়াজের দাম আশি,তেলের দাম গ্যাসের দাম চড়া।নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে হুহু করে।কেন্দ্র নিয়ন্ত্রণ করতে ব্যার্থ।একমাত্র তৃণমূল ছাড়া মানুষের পাশে দাঁড়ানোর কেউ নেই। ২০২৪ সালে বিজেপিকে হঠাতে সেই মানুষের আশীর্বাদ চাই।রাজ্য সরকারের টাস্ক ফোর্স আছে কিন্তু কেন্দ্র সরকার দাম নিয়ন্ত্রণ করে,তেলের দাম বাড়ায় পেঁয়াজের দাম বাড়ছে।এখানে রাজ্যের কিছু করার নেই।বিজেপি হুগলি সাংগঠনিক জেলা সভাপতি তুষার মজুমদারের অভিযোগ, যা জমি জায়গা ছিল সব সিন্ডিকেটের হাতে, চাষ হবে কোথায়।শাসক দলের চোর গুলো সব ধরা পরছে আর তা থেকে নজর ঘোরাতে গলায় পেঁয়াজ নিতে হচ্ছে।তুষার মজুমদার আরো বলেন,আর কি কি গলায় নেবেন।দাম নিয়ন্ত্রণে রাজ্য সরকার কি করছে?

হুগলি জেলায় তিন হাজার আটশ হেক্টর জমিতে পেঁয়াজ চাষ হয়। যার মধ্যে বলাগড় ব্লকেই সবচেয়ে বেশি।প্রায় ৭৪ হাজার মেট্রিক টন পেঁয়াজ উৎপাদন হয়।হুগলি ছাড়াও মুর্শিদাবাদ জেলায় ভালো পেঁয়াজ হয়।রাজ্যে যতটা পরিমান পেঁয়াজের চাহিদা তার থেকে কম চাষ এবং উৎপাদন হওয়ায় নাসিক নির্ভরতা থেকেই যায়।হুগলিতে সুখসাগর প্রজাতির পেঁয়াজ চাষ হয়।সেই পেঁয়াজ বেশি দিন সংরক্ষণ করা যায় না।উৎপাদনের পর মাস পাঁচেক সেই পেঁয়াজ বাজারে যোগান থাকে।হুগলি জেলা উদ্যান পালন দপ্তরের দায়িত্ব প্রাপ্ত আধিকারীক শুভাশিস গিরি বলেন,চাহিদা এবং যোগানের উপর দাম ওঠা নামা করে।এখন যোগান কম থাকায় দাম বেড়েছে।স্থানীয় পেঁয়াজ জানুয়ারী মাসে উঠলেই দাম কমবে।বর্ষাকালীন পেঁয়াজ চাষ অল্প পরিমান জমিতে হয়।তাই চাহিদা মেটে না।।

Follow Us: