Viral Video: খালি হাতে কিং কোবরা ধরতে গেলে কী হবে জানেন? দেখুন ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রথমে লাঠি দিয়ে সাপটিকে সরিয়ে তার লেজ ধরে বাগে আনার চেষ্টা করেছিলেন যুবক। বাগে এনেও ফেলেছিলেন তিনি। কিন্তু শেষ মুহূর্তে হাত থেকে ফস্কে বেরিয়ে যায় সাপটি।

Viral Video: খালি হাতে কিং কোবরা ধরতে গেলে কী হবে জানেন? দেখুন ভিডিয়ো
খালি হাতে কিং কোবরা ধরতে গিয়ে কী বিপদ ঘটল?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 8:19 PM

সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝেই ভাইরাল হয় সাপ ধরার বিভিন্ন ভিডিয়ো। যাঁরা সাপ ধরেন, তাঁদের আদবকায়দা দেখে চমকে ওঠেন নেটিজ়েনরা। আজকাল তো আবার খালি হাতে সাপ ধরার ভিডিয়োও ভাইরাল হয় নেট মাধ্যমে। তবে সম্প্রতি এমন একটি ভাইরাল হয়েছে যা দেখে কার্যত আঁতকে উঠেছেন নেটিজ়েনরা। খালি হাতে সাপ ধরতে গেলে ‘স্নেক ক্যাচার’- রাও যে সাংঘাতিক বিপদে পড়তে পারেন, সেটাই দেখা গিয়েছে এই ভিডিয়োতে। জানা গিয়েছে, এই ভিডিয়ো দক্ষিণের রাজ্য কর্নাটকের। কোনওমতে কিং কোবরার ছোবল থেকে বেঁচে গিয়েছেন এক স্নেক ক্যাচার। ভাইরাল ভিডিয়ো দেখে শিউরে উঠেছেন নেটিজ়েনরা। একটু এদিক ওদিক হলেই যে কী মারাত্মক বিপদ হতে পারত, তা ভেবেই গা-হাত-পা ঠাণ্ডা হয়ে গিয়েছে তাঁদের।

সম্প্রতি নেট মাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা গিয়েছে এক যুবক বাথরুমের মধ্যে থেকে একটি কেউটে সাপ উদ্ধারের চেষ্টা করছেন এক যুবক। হাতে সামান্য একটা লাঠি নিয়েই পেল্লাই ওই সাপটিকে ধরার চেষ্টা করেছেন তিনি। শোনা গিয়েছে, ওই সাপের দৈর্ঘ্য প্রায় ১৪ ফুট। খালি হাতে এত বড় কেউটে সাপ ধরতে গিয়েই বিপদে পড়েছেন ওই স্নেক ক্যাচার। জানা গিয়েছে, দক্ষিণ কন্নড় জেলার বেলথাঙ্গাডি এলাকায় এই ঘটনা ঘটেছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, সাপটিকে লাঠি দিয়ে এদিক ওদিক করে প্রায় বাগে এনে ফেলেছিলেন তিনি। কিন্তু আচমকাই ওই যুবকের হাত থেকে ছিটকে বেরিয়ে যায় সাপটি। সঙ্গে সঙ্গে ফণা তুলে দাঁড়িয়েও পড়ে সাপটি। ১৪ ফুটের কিং কোবরার অত বড় ফণা দেখে এক লাফে পিছিয়ে যান সাপ ধরতে আসা ওই যুবক।

দেখুন সেই ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রথমে লাঠি দিয়ে সাপটিকে সরিয়ে তার লেজ ধরে বাগে আনার চেষ্টা করেছিলেন যুবক। বাগে এনেও ফেলেছিলেন তিনি। কিন্তু শেষ মুহূর্তে হাত থেকে ফস্কে বেরিয়ে যায় সাপটি। তার লেজ ধরে ফের বাগে আনার চেষ্টা করেন যুবকটি। কিন্তু তাতে লাভ হয়নি। ততক্ষণে সুবিধাল ফণা তুলে ভয়ঙ্কর রূপ নিয়েছে ওই কিং কোবরা। ভারতীয় বন বিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান এই ভিডিয়ো শেয়ার করেছেন টুইটারে। ইতিমধ্যেই আইএফএস অফিসারের এই ভিডিয়ো ৬০ হাজারের বেশি ভিউ হয়েছে। নেটিজ়েনদের একাংশ বলছেন, এভাবে খালি হাতে সাপ ধরতে যাওয়া মোটেই উচিত হয়নি ওই যুবকের। উনিশ-বিশ হলেই ভয়ঙ্কর বিপদ ঘটে যেতে পারত।

আরও পড়ুন- Viral Video: চিতাবাঘ ও বিড়ালের মধ্যে লড়াইয়ের দৃশ্য ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়!