Exit Poll Results 2021 LIVE Streaming: বাংলার মসনদে কে? বুথ ফেরত সমীক্ষার লাইভ আপডেট জানতে কোথায় নজর রাখবেন?

Exit Poll Results 2021 LIVE Streaming Today: কিছুক্ষণের মধ্যেই সামনে আসতে চলেছে TV9 বাংলার এক্সিট পোল। বাঙালির মন ঠিক কোনদিকে, সেই ইঙ্গিত যেমন এতে বুঝতে পারা যাবে। তেমনই এই রাজ্যের পাশাপাশি বাকি তিন রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে হওয়া নির্বাচনের দিকেও নজর থাকবে গোটা দেশ তথা রাজ্যবাসীর। 

Exit Poll Results 2021 LIVE Streaming: বাংলার মসনদে কে? বুথ ফেরত সমীক্ষার লাইভ আপডেট জানতে কোথায় নজর রাখবেন?
অলংকরণ- অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 5:22 PM

দীর্ঘ প্রতীক্ষার অবসান। মাসখানেক সময় ধরে চলা পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ শেষ হবে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায়। তার ঠিক একঘণ্টা পর, অর্থাৎ সন্ধ্যা ৭ টা বাজতেই ২৯৪ টি আসনের বুথ ফেরত সমীক্ষার ফলাফল সামনে আসতে শুরু করবে। একুশের বঙ্গযুদ্ধে কোন দল বিজয়ী হবে, নাকি ইতিহাস গড়তে সক্ষম হবে সংযুক্ত মোর্চা। সেই সমস্ত প্রশ্নের সম্ভাব্য উত্তর পেতে শুরু করবেন রাজ্যবাসী। বাঙালির মন ঠিক কোনদিকে, সেই ইঙ্গিত যেমন বুঝতে পারা যাবে। তেমনই এই রাজ্যের পাশাপাশি বাকি তিন রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে হওয়া নির্বাচনের দিকেও নজর থাকবে গোটা দেশ তথা রাজ্যবাসীর।

যদিও প্রসঙ্গক্রমে বলে রাখতেই হয়, এই বুথ ফেরত সমীক্ষা কখনই কী ফলাফল হতে চলেছে তার নিখুঁত ভবিষ্যদ্বাণী আগে থেকে করতে পারে না। তবে সমস্ত সংবাদ মাধ্যম এবং সংস্থার এক্সিট পোল দেখে বোঝা যায় ফলাফল কেমন হতে চলেছে। গত বিহার বিধানসভা নির্বাচনের ক্ষেত্রে সিংহভাগ সংস্থার বুথ ফেরত সমীক্ষা ভুল প্রমাণিত হয়েছিল। আবার এমন বহু উদাহরণ রয়েছে যেখানে বুথ ফেরত সমীক্ষার ফলাফল এবং আসল ফলাফল প্রায় হুবহু মিলে গিয়েছে। গণতন্ত্রের বৃহত্তম উৎসবে কী ফলাফল হবে তার ইঙ্গিত পেতে ২৯৪ টি বিধানসভা আসনে বুথ ফেরত সমীক্ষা চালিয়েছে TV9 বাংলা এবং পোলস্ট্র্যাট। আজ সন্ধ্যায় ঘড়ির কাঁটা ঠিক ৭ টা ছুঁলেই সেই পূর্বাভাস এক এক করে তুলে ধরা হবে পাঠক এবং দর্শকদের সামনে।

পশ্চিমবঙ্গ বাদেও বিধানসভা ভোট অনুষ্ঠিত হয়েছিল অসম, কেরল, তামিলনাড়ু এবং পুদুচেরিতে। এই রাজ্যগুলিতে পট পরিবর্তন হচ্ছে, নাকি শাসকদের প্রত্যাবর্তন হতে চলেছে, সে দিকেই নজর রাখব আমরা। এর পাশাপাশি অন্যান্য সংস্থাগুলির এক্সিট পোল ঠিক কী বলছে সেই তথ্যও তুলে ধরা হবে। ফলে পাঁচ রাজ্যের রাজনৈতিক হাওয়া কোনদিকে তা জানান জন্য আপনাকে নজর রাখতেই হবে TV9 বাংলায়। বুথ ফেরত সমীক্ষার টাটকা আপডেট পেতে নজর রাখুন www.tv9bangla.com – এ। এ ছাড়াও TV9 বাংলার ফেসবুক পেজ এবং TV9 বাংলার ইউটিউব লাইভেও আপনারা দেখতে পাবেন এক্সিট পোলের হাতে গরম তথ্য।