Hooghly: ৪ কুইন্টাল নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত পুলিশের

Hooghly: সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে চণ্ডীতলা থানার খরসরাই-বেগমপুর এলাকায় হানা দেয় চণ্ডীতলা থানার পুলিশ। এবং সেখান থেকে বিপুল পরিমাণ অবৈধ বাজি ও বাজি তৈরির উপকরণ, প্রয়োজনীয় সামগ্রী উদ্ধার করা হয়।

Hooghly: ৪ কুইন্টাল নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত পুলিশের
বিপুল পরিমাণ নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্তImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2024 | 2:04 PM

হুগলি: শারদ উৎসবের আগে নিষিদ্ধ শব্দবাজির বিরুদ্ধে অভিযান চালাল হুগলি জেলা গ্ৰামীণ পুলিশের চণ্ডীতলা থানা। উদ্ধার প্রায় ৪ কুইন্টাল অবৈধ বাজি ও বাজি তৈরির উপকরণ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আইনগত পদ্ধতি মেনে উদ্ধার হওয়া সমস্ত দ্রব্য গুলো নষ্ট করা হবে।

হুগলি জেলা গ্ৰামীণ পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে চণ্ডীতলা থানার খরসরাই-বেগমপুর এলাকায় হানা দেয় চণ্ডীতলা থানার পুলিশ। এবং সেখান থেকে বিপুল পরিমাণ অবৈধ বাজি ও বাজি তৈরির উপকরণ, প্রয়োজনীয় সামগ্রী উদ্ধার করা হয়।

বাজেয়াপ্ত সামগ্রীর মধ্যে ২ কুইন্টাল অবৈধ বাজি, সোডা (PBC) ৭৫ কেজি, গন্ধক ৬০কেজি, অ্যালুমিনিয়াম গুঁড়ো ২৫ কেজি, এবং বারুদ ১৫ কেজি রয়েছে। আধিকারিকরা জানাচ্ছেন, সর্বমোট ৩.৭৫ কুইন্টাল অবৈধ বাজি ও বাজি তৈরির উপকরণ সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ জানিয়েছে মঙ্গলবার আইনগত পদ্ধতি মেনে এই দ্রব্যসামগ্রী গুলো নষ্ট করা হবে।

প্রতিবছরই পুজোর আগে নিষিদ্ধ শব্দবাজি খোঁজে অভিযান চালায় পুলিশ। গতবছর দত্তপুকুরে অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণের পর নজরদারি আরও বেড়ে গিয়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালায় স্পেশ্যাল টাস্ক ফোর্সের আধিকারিকরা। এবার গোপন সূত্রে খবর পেয়ে হুগলির চণ্ডীতলায় হানা দেয় পুলিশ।