Birupaksha Biswas: ‘সিনিয়রদের সঙ্গে মিশবে না…’, উলুবেড়িয়াতেও শুরু হয়েছিল বিরূপাক্ষের থ্রেট কালচার! উঠছে অভিযোগ

Uluberia Hospital: মেডিক্যাল কলেজের অ্যাসোসিয়েশনের সদস্যদের বক্তব্য, উলুবেড়িয়া মেডিক্যাল কলেজে এইসব ঘটনা যাতে না ঘটে, দুর্নীতিগ্রস্ত মানুষেরা যাতে এখানে আসতে না পারে, সেই লক্ষ্যে আমরা ইন্ডিয়ান স্মারক লিপি জমা দেব।

Birupaksha Biswas: 'সিনিয়রদের সঙ্গে মিশবে না...', উলুবেড়িয়াতেও শুরু হয়েছিল বিরূপাক্ষের থ্রেট কালচার! উঠছে অভিযোগ
বিরূপাক্ষ বিশ্বাসImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 6:01 PM

উলুবেড়িয়া: আরজি কর মেডিক্যাল কলেজের মহিলা চিকিৎসকের মৃত্যুর ঘটনার পর শিরোনামে এসেছেন ড. বিরূপাক্ষ বিশ্বাসের। বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে আসায় ইতিমধ্যেই স্বাস্থ্য ভবন ও রাজ্য মেডিক্যাল কাউন্সিল সাসপেন্ড করেছে তাঁকে। এবার সেই সিনিয়র রেসিডেন্ট চিকিৎসকের বিরুদ্ধে সামনে এল আরও অভিযোগ। উলুবেড়িয়া মেডিক্যাল কলেজেও তাঁর বিরুদ্ধে ‘থ্রেট কালচার’ চালানোর অভিযোগ উঠেছে।

উলুবেড়িয়া শরৎচন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের জুনিয়র ছাত্রদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ উঠল বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে। সোমবার মেডিক্যাল কলেজে সাধারণ মানুষকে চিকিৎসা দেওয়ার জন্য অভয়া ক্লিনিক চালু করা হয়। সেখানেই এই অভিযোগের কথা বলেন রেসিডেন্ট চিকিৎসক শুভদীপ বসু।

এদিন তিনি অভিযোগ জানান, বিরূপাক্ষ বিশ্বাস এখানকার জুনিয়রদের নির্দেশ দেন, যাতে তাঁরা সিনিয়রদের সঙ্গে না মেশে, সেমিনারে যাতে না যায়। শুভদীপ বসু বলেন, “এই রকম থ্রেট কালচার উলুবেড়িয়া মেডিক্যাল কলেজেও শুরু হচ্ছিল। পাশাপাশি সাগর দত্ত মেডিক্যাল কলেজের প্রাক্তন ছাত্র সৌরভ দোলুই ফোন করে ওদের ইউনিটের সঙ্গে থাকার জন্য আমাদের এক জুনিয়র চিকিৎসককে ভয় দেখিয়েছেন। আমরা মেডিক্যাল কলেজ রেসিডেন্ট চিকিৎসক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আজ কলেজের অধ্যক্ষকে এই ব্যাপারে একটা স্মারকলিপি জমা দিয়েছি। বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করার কথাও বলব।”

মেডিক্যাল কলেজের অ্যাসোসিয়েশনের সদস্যদের বক্তব্য, উলুবেড়িয়া মেডিক্যাল কলেজে এইসব ঘটনা যাতে না ঘটে, দুর্নীতিগ্রস্ত মানুষেরা যাতে এখানে আসতে না পারে, সেই লক্ষ্যে আমরা ইন্ডিয়ান স্মারক লিপি জমা দেব। সদস্যদের অভিযোগ, বিরূপাক্ষ বিশ্বাস এর আগে দু-একবার উলুবেড়িয়া মেডিক্যাল কলেজে এসেছিলেন, তার প্রমাণও হাতে আছে। তাদের অভিযোগ ওরা জুনিয়রদের বলেছিল অন্য কলেজ থেকে ওরা কন্ট্রোল করবে, এমনকী পরীক্ষার প্রশ্নপত্র দিয়ে পাশ করিয়ে দেওয়ার প্রলোভনও পর্যন্ত দেখিয়েছিলেন বলে অভিযোগ।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)