খাঁ খাঁ করছে স্টেশন, বাংলাদেশে অশান্তির আঁচে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল মিতালি এক্সপ্রেস

Bangladesh Violence: বাংলাদেশের অস্থির পরিস্থিতির কারণেই আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল মিতালি এক্সপ্রেস। সপ্তাহে ৩ দিন  ভারত ও বাংলাদেশের মধ্যে যাতায়াত করত এই ট্রেনটি।

খাঁ খাঁ করছে স্টেশন, বাংলাদেশে অশান্তির আঁচে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল মিতালি এক্সপ্রেস
অনির্দিষ্টকালের জন্য বন্ধ মিতালি এক্সপ্রেস।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2024 | 5:41 PM

জলপাইগুড়ি: অগ্নিগর্ভ বাংলাদেশ। দেশজুড়ে কার্ফু জারি হওয়ার পর কার্যত বিচ্ছিন্ন দ্বীপে পরিণত হয়েছে বাংলাদেশ। দীর্ঘ হচ্ছে মৃত্যুমিছিল। এই উত্তপ্ত পরিস্থিতির মাঝেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল মিতালি এক্সপ্রেস। উত্তর-পূর্ব সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম (DRM) সুরেন্দ্র কুমার জানিয়েছেন এই কথা।

বাংলাদেশের অস্থির পরিস্থিতির কারণেই আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল মিতালি এক্সপ্রেস। সপ্তাহে ৩ দিন  ভারত ও বাংলাদেশের মধ্যে যাতায়াত করত এই ট্রেনটি। ঢাকা ক্যান্টমেন্ট থেকে রাতে রওনা দিয়ে পরের দিন সীমান্ত পার করে ভারতের নিউ জলপাইগুড়ি স্টেশনে এসে পৌঁছত। আবার ওইদিনই দুপুরে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে রওনা দিয়ে, রাতেই ঢাকা ক্যান্টমেন্ট স্টেশনে পৌঁছে যেত ট্রেনটি। দুই দেশের যাত্রীরাই উপকৃত হতেন এই ট্রেনের দৌলতে।

আপাতত বাংলাদেশে যে অস্থির পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তার জেরেই ওপার বাংলা থেকে ভারতে আসছে না ট্রেনটি। রেলের তরফে জানানো হয়েছে, ট্রেন বাতিল হওয়ায় নির্দিষ্ট নিয়ম অনুযায়ী যাত্রীদের টিকিটের টাকা রিফান্ড করে দেওয়া হবে।

অমৃত ভারত প্রকল্পে জলপাইগুড়ি স্টেশনে উন্নয়নমূলক সংস্কার কাজ শুরু হয়েছে। সেই কাজ খতিয়ে দেখতেই জলপাইগুড়ি এসেছিলেন কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার। সেখানেই তিনি ট্রেন বাতিলের বিষয়টি জানান। তিনি বলেন, “বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ট্রেন চলবে না। বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরই ফের ট্রেন চালু হবে।”

প্রসঙ্গত, শুক্রবার ১৩১০৯ আপ কলকাতা – ঢাকা মৈত্রী এক্সপ্রেসও আটকে পড়েছিল অশান্তির জেরে। দীর্ঘক্ষণ তা  বাংলাদেশের দর্শনা স্টেশনে আটকে ছিল। প্রায় তিন ঘণ্টা পর ট্রেনটি পুনরায় দর্শনা থেকে যাত্রা শুরু করে।