‘মৃত্যু’র মুখোমুখি! শব্দ শুনে গায়ে কাঁটা দিয়েছিল, টর্চের আলো ফেলতেই চোখে পড়ে চকচকে কিছু একটা

ঝোপের ভিতর তখন চকচক করছে কিং কোবরার (King Cobra) শরীরটা। টর্চের আলো ফেলতেই শিউরে ওঠেন তিনি। খবর যায় বনদফতরে। শনিবার সন্ধ্যার মুখে ডুয়ার্সের ময়নাগুড়ি (Moynaguri) থানা এলাকার চাকুলার হাট থেকে উদ্ধার হয় প্রায় কিং কোবরা।

'মৃত্যু'র মুখোমুখি! শব্দ শুনে গায়ে কাঁটা দিয়েছিল, টর্চের আলো ফেলতেই চোখে পড়ে চকচকে কিছু একটা
কিং কোবরা উদ্ধার
Follow Us:
| Updated on: May 30, 2021 | 9:47 AM

জলপাইগুড়ি: তখন সন্ধ্যার নামার মুখে! লকডাউন থাকায় এমনিতেই রাস্তাঘাটে লোক কম। জঙ্গলের পাশ দিয়েই যাচ্ছিলেন মধ্য বয়স্ক এক ব্যক্তি। আচমকাই একটা অদ্ভূত শব্দ কানে আসে। উঁকি দিতেই যেন মৃত্যু দাঁড়িয়ে সম্মুখে। ঝোপের ভিতর তখন চকচক করছে কিং কোবরার (King Cobra) শরীরটা। টর্চের আলো ফেলতেই শিউরে ওঠেন তিনি। খবর যায় বনদফতরে। শনিবার সন্ধ্যার মুখে ডুয়ার্সের ময়নাগুড়ি (Moynaguri) থানা এলাকার চাকুলার হাট থেকে উদ্ধার হয় প্রায় কিং কোবরা। সাপটি প্রায় ১১ ফুট লম্বা বলে বনকর্মীরা জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জঙ্গলের পাশ দিয়ে এক ব্যক্তি যাওয়ার সময়ে আওয়াজ শুনতে পেয়েছিলেন। তিনিই প্রথম সাপটিকে দেখতে পান। পরে খবর যায় বন দফতরের কাছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন ময়নাগুড়ি পরিবেশপ্রেমী সংগঠনের সদস্যরা। প্রাথমিক চিকিৎসার পর কিং কোবরাটিকে গরুমারা জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

King Cobra Recued, Jalpaiguri Latest News, Moynaguri, Snake Rescued

নিজস্ব চিত্র

আরও পড়ুন: কেন্দ্র চায়, ছাড়তে নারাজ রাজ্য! আলাপন নিয়ে সংঘাত কি গড়াবে আদালতে?

কিছুদিন আগেই নাগরাকাটার লোকালয়ে ১৩ ফুটের একটি কিং কোবরা উদ্ধার হয়। খুনিয়া রেঞ্জের বনকর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে রাতে জঙ্গলে ছেড়ে দেন। সেবার চা বাগানেরই এক কর্মীর বাড়ির ভিতর আশ্রয় নিয়েছিল সাপটি। গত এক মাসে ৬ টি কিং কোবরা সাপ ডুয়ার্সের চা বাগান অধ্যুষিত এলাকা থেকে উদ্ধার হয় বলে বনকর্মীরা জানিয়েছেন।