Mandirbazar Election Result 2021 Live: মন্দিরবাজার বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস

মন্দিরবাজার বিধানসভা কেন্দ্রে (Mandirbazar Assembly Election Live Update) জোর লড়াই তৃণমূল-বিজেপির। দেখুন এই কেন্দ্রের সমস্ত তথ্য একনজরে।

Mandirbazar Election Result 2021 Live: মন্দিরবাজার বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: পশ্চিমবাংলার (West Bengal) মন্দিরবাজার বিধানসভা আসনটি (Mandirbazar Assembly Seat) রাজ্যের দক্ষিণ ২৪ পরগনা জেলার (South 24 Parganas District) অন্তর্গত। ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) এই মন্দিরবাজার বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ১০ জন প্রার্থী । পশ্চিমবাংলার মন্দিরবাজার বিধানসভা আসনে যে সব প্রার্থীরা নির্বাচনী ময়দানে মুখোমুখি হয়েছেন তাঁরা হলেন তৃণমূল কংগ্রেস পার্টির (TMC) জয়দেব হালদার (Joydeb Halder), ভারতীয় জনতা পার্টির (BJP) দিলীপ কুমার জাটুয়া (Dilip Kumar Jatua), বহুজন সমাজ পার্টির (BSP) সৌমেন সরকার (Soumen Sarkar) এবং আরও ৭ জন অন্যান্য দলের প্রার্থী। এবারের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন আটটি দফায় অনুষ্ঠিত হচ্ছে। পশ্চিম বাংলার এবারের নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) নেতৃত্বে যুযুধান বিজেপির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এবারের নির্বাচনকে ঘিরে এই দুই দলেরই বিশ্বাসযোগ্যতা প্রশ্নের সম্মুখীন হয়েছে।

কেমন ছিল ২০১৬ র নির্বাচন

মন্দিরবাজার বিধানসভা আসনটি রাজ্যের দক্ষিণ ২৪ পরগনা জেলার অন্তর্গত। বিগত ১০ বছর ধরে এই আসনটি রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের দখলে। ২০১৬র বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়দেব হালদার কমিউনিস্ট পার্টি অফ ইণ্ডিয়া (মার্ক্সবাদী)র প্রার্থী শরৎ চন্দ্র হালদারকে ২৪৯৩৯ ভোটের ব্যবধানে পরাজিত করেন। জয়দেব হালদার পেয়েছিলেন ৯৪৩৩৯ টি ভোট আর শরৎ চন্দ্র হালদারের প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৬৯৪০০। বিজেপি এখানে ছিল তৃতীয় স্থানে, তাদের প্রার্থী মোট ৮৬৫৩ টি ভোট পেয়েছিলেন।

মোট ভোটারের সংখ্যা

২০১৬র বিধানসভা নির্বাচনের সময় এই আসনে মোট ভোটারের সংখ্যা ছিল ২০৬৫৯০ জন। এর মধ্যে ১৭৮৯৪৩ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন ওই নির্বাচনে। এই আসনের জন্য নির্ধারিত নির্বাচনী ক্ষেত্রে মোট ২৬১ টি বুথ করা হয়েছিল এই আসনটিতে মোট ৮৬ শতাংশেরও বেশি ভোট পড়েছিল।

মন্দিরবাজার বিধানসভা আসনে প্রথম নির্বাচন আয়োজিত হয় ১৯৭৭এ। সেই নির্বাচনে এসইউসিআই প্রার্থী জয়লাভ করেছিলেন। এরপরের নির্বাচনগুলিতে এই আসনে সিপিআইএমের আধিপত্য ছিল। মোট চারবার এখান থেকে সিপিআইএমের প্রার্থী জয়লাভ করে বিধানসভায় গিয়েছেন।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০১৬র পরিসংখ্যান

বর্তমান বিধায়কঃ জয়দেব হালদার

প্রাপ্ত ভোটঃ ৯৪৩৩৯

মোট ভোটারঃ ২০৬৫৯০

ভোটারদের ভোটদানের হারঃ ৮৬.৬২ শতাংশ

মোট প্রার্থী সংখ্যাঃ

 

 

 

Click on your DTH Provider to Add TV9 Bangla