Sandeshkhali Election Result 2021 Live: সন্দেশখালি বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস

সন্দেশখালি বিধানসভা কেন্দ্রে (Sandeshkhali Assembly Election Live Update) জোর লড়াই তৃণমূল বিজেপির। ক্ষমতায় ধরে রাখতে মরিয়া শাসক শিবির। দেখুন এই কেন্দ্রের সব খুঁটিনাটি এক নজরে।

Sandeshkhali Election Result 2021 Live: সন্দেশখালি বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 2:04 PM

উত্তর২৪ পরগনা: পশ্চিমবাংলার (West Bengal) সন্দেশখালি বিধানসভা আসনটি (Sandeshkhali Assembly Seat) রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার (North 24 Parganas District) অন্তর্গত। ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) এই সন্দেশখালি বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৭ জন প্রার্থী । পশ্চিমবাংলার রায়দিঘী বিধানসভা আসনে যে সব প্রার্থীরা নির্বাচনী ময়দানে মুখোমুখি হয়েছেন তাঁরা হলেন তৃণমূল কংগ্রেস পার্টির (TMC) সুকুমার মাহাতা (Sukumar Mahata), ভারতীয় জনতা পার্টির (BJP) ডাঃ ভাস্কর সরদার (Dr. Bhaskar Sardar), রাষ্ট্রীয় সেক্যুলার মজলিস পার্টির (RSMP) বরুণ মাহাতো (Barun Mahato) এবং অন্য তিনটি দলের প্রার্থীরা। এবারের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন আটটি দফায় অনুষ্ঠিত হচ্ছে। পশ্চিম বাংলার এবারের নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) নেতৃত্বে যুযুধান বিজেপির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এবারের নির্বাচনকে ঘিরে এই দুই দলেরই বিশ্বাসযোগ্যতা প্রশ্নের সম্মুখীন হয়েছে।

কেমন ছিল ২০১৬ র নির্বাচন

সন্দেশখালি বিধানসভা আসনটি বর্তমান শাসক দল তৃণমূলের দখলে। এই আসনটি তপশীলি জাতির প্রার্থীদের জন্য সংরক্ষিত। ২০১৬র বিধানসভা নির্বাচনে তৃণমূলের সুকুমার মাহাতা ভারতীয় কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদীর নিরাপদ সরদারকে ৩৮১৯০ ভোটের ব্যবধানে পরাজিত করেন। সুকুমার মাহাতার প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৯৬৫৫৬ আর নিরাপদ সরদার পেয়েছিলেন ৫৮৩৬৬ টি ভোট। বিজেপি এখানে ছিল তৃতীয় স্থানে, তাদের প্রার্থী ২৪ হাজারের মত ভোট পেয়েছিলেন।

মোট ভোটারের সংখ্যা

২০১৬র বিধানসভা নির্বাচনের সময়ে এই আসনে মোট ভোটারের সংখ্যা ছিল ২১৫১৯৪ জন। এর মধ্যে ১৮৭৬৩৯ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন ওই নির্বাচনে। এই আসনের জন্য নির্ধারিত নির্বাচনী ক্ষেত্রে মোট ২৪০ টি বুথ করা হয়েছিল। এই আসনটিতে প্রায় ৮৭ শতাংশেরও বেশি ভোট পড়েছিল। এই আসনে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৫৭য় বিধানসভা নির্বাচনে। সেই নির্বাচনে বিজয়ী হন নির্দল প্রার্থী। পরবর্তীকালে দীর্ঘ সময় ধরে এখানে সিপিআইএম এবং কংগ্রেসের আধিপত্য ছিল।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০১৬র পরিসংখ্যান

বর্তমান বিধায়কঃ সুকুমার মাহাতা

প্রাপ্ত ভোটঃ ৯৬৫৫৬

মোট ভোটারঃ ২১৫১৯৪

ভোটারদের ভোটদানের হারঃ ৮৭.২ শতাংশ

মোট প্রার্থী সংখ্যাঃ