Importance of Buying Term Insurance Early: কর্মজীবনে পা রাখতেই বিনিয়োগ করা উচিত জীবন বিমায়, কেন জানেন?

Importance of Buying Term Insurance Early: অনেকের মনেই প্রশ্ন উঠতে পারে যে এত কম বয়সে কেন বিনিয়োগ করবেন কেন? এর সহজ উত্তর আমাদের সামনেই রয়েছে। পরিবর্তিত জীবনযাত্রার কারণে কম বয়স থেকেই শরীরে একাধিক রোগ বাসা বাঁধছে। এরমধ্যে অনেকগুলিই আবার মারণরোগ।

| Edited By: | Updated on: Mar 21, 2022 | 8:41 PM

পড়াশোনা শেষ করে কর্মজীবনে পা রেখেছেন? প্রথম মাইনে পেয়েই এদিক-ওদিকে অপ্রয়োজনীয় জিনিস কিনে বা অন্য কোনও বিষয়ে খরচ না করে, সেই অর্থ বিনিয়োগ করুন টার্ম ইনসিওয়েন্স বা জীবন বিমায়। এবার অনেকের মনেই প্রশ্ন উঠতে পারে যে এত কম বয়সে কেন বিনিয়োগ করবেন কেন? এর সহজ উত্তর আমাদের সামনেই রয়েছে। পরিবর্তিত জীবনযাত্রার কারণে কম বয়স থেকেই শরীরে একাধিক রোগ বাসা বাঁধছে। এরমধ্যে অনেকগুলিই আবার মারণরোগ। এছাড়া করোনা সংক্রমণ এসে আমাদের চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিয়েছে যে জীবন কতটা অনিশ্চিত। সেই কারণেই নিজের অবর্তমানে পরিবার বা প্রিয়জনের ভবিষ্যৎ সুরক্ষিত করতে এখনই জীবনবিমা করুন।

কম বয়সেই বিনিয়োগ শুরু করার প্রয়োজন বোঝাতে গিয়ে কর ও বিনিয়োগ বিশেষজ্ঞ বলবন্ত জৈন বলেন, “বর্তমানে আপনার উপর কোনও দায়িত্ব না থাকলেও, ভবিষ্যতেও যে দায়িত্বভার থাকবে না, এই গ্যারান্টি কেউ দিতে পারেন না। সেই কারণে এই সময়েই কম টাকায় টার্ম ইন্সিওরেন্স কিনে ফেলা উচিত। বাজারের কোনও নিশ্চয়তা না থাকায়, আগামিদিনেও কম খরচে ইন্সিওরেন্স কিনতে পারবেন কিনা, তা জানা নেই।”

কম বয়সেই টার্ম ইন্সিওরেন্স বা জীবনবিমা কেনার আরও একটি গুরুত্বপূর্ণ দিক হল প্রিমিয়ামের খরচ। আপনি যদি ২৫ বছর বয়সে ৭০ বছর বয়স অবধি ৫০ লক্ষ টাকা কভারের বিমা কেনেন, তবে আপনাকে বার্ষিক ৬ হাজার ৫৮৬ টাকা প্রিমিয়াম দিতে হবে। এই বিনিয়োগই যদি আপনি ৩৫ বছর বয়সে শুরু করেন, তবে ৫০ লক্ষ টাকার বিমা যা ৬০ বছর অবধি কভার দেবে, তা কেনেন, সেক্ষেত্রে আপনাকে বার্ষিক প্রিমিয়াম দিতে হবে ১১ হাজার ২২৫ টাকা। তাই ভবিষ্যতে খরচ বাঁচাতে এখনই বিনিয়োগ শুরু করুন।

Follow Us: