Onion Price: স্টেশনে ঢুকল এক ট্রেন ভর্তি পেঁয়াজ, কেন এমন পদক্ষেপ মোদী সরকারের

Onion Price: নাসিক থেকে ৪২টি ট্রেনের বগিতে পেঁয়াজ বোঝাই করে দিল্লি এসেছে। একবার পেঁয়াজ দিল্লিতে পৌঁছলে, দিল্লি এবং এর আশেপাশের এলাকার বাজারে প্রতিদিন সরবরাহ করা হবে।

Onion Price: স্টেশনে ঢুকল এক ট্রেন ভর্তি পেঁয়াজ, কেন এমন পদক্ষেপ মোদী সরকারের
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 21, 2024 | 5:21 PM

ভারতের ইতিহাসে প্রথমবার। ট্রেন ভর্তি পেঁয়াজ পৌঁছচ্ছে দেশের রাজধানী দিল্লিতে। পেঁয়াজের ক্রমবর্ধমান দাম কমানোর লক্ষ্যেই এমন পদক্ষেপ করছে সরকার। ব্যবসায়ী ও সাধারণ মানুষের জন্য উৎসবের মরসুমে এটি মোদr সরকারের একটি বড় উপহার। দীপাবলির আগেই পেঁয়াজের দাম কমানোর চেষ্টা করছে সরকার।

এর জন্য ভারতীয় রেলের সাহায্যে দিল্লির পাইকারি বাজারে ১৬০০ টন পেঁয়াজ সরবরাহের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মহারাষ্ট্রের লাসলগাঁও রেলওয়ে স্টেশন থেকে গভীর রাতে দিল্লি পৌঁছেছে কান্দা এক্সপ্রেস নামে একটি বিশেষ ট্রেন।

কান্দা এক্সপ্রেস ট্রেনটি পেঁয়াজ নিয়ে গভীর রাতে দিল্লির কিষাণগঞ্জ রেলস্টেশনে পৌঁছয়। নাসিক থেকে ৪২টি ট্রেনের বগিতে পেঁয়াজ বোঝাই করে দিল্লি এসেছে। একবার পেঁয়াজ দিল্লিতে পৌঁছলে, দিল্লি এবং এর আশেপাশের এলাকার বাজারে প্রতিদিন ২৫০০ থেকে ২৬০০ টন পেঁয়াজ সরবরাহ করা হবে।

বাজারে সাধারণ মানুষের কাছে পেঁয়াজ ৩৫ টাকা কেজি দরে পাওয়া যাবে। বর্তমানে দিল্লির পাইকারি বাজারে পেঁয়াজের দাম প্রতি কেজি ৭৫ টাকার বেশি।

এছাড়া সাধারণ মানুষের কাছে পেঁয়াড আরও সস্তায় পৌঁছে দিতে সরকার দীপাবলির আগে মোবাইল ভ্যান, NCCF এবং NAFED-এর মাধ্যমে পেঁয়াজ বিতরণ করবে।