Share Market: শনিবার নজিরবিহীনভাবে খোলা শেয়ার মার্কেট, বন্ধ সোমবার

Share Market: সোমবার কোনও লেদেনই হবে না ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (NSE) এবং বম্বে স্টক এক্সচেঞ্জে (BSE)। সূত্রের খবর, আগের পরিকল্পনা ছিল শনিবার শুধুমাত্র ২ ঘণ্টার জন্য খোলা হবে শেয়ার মার্কেট। কিন্তু, শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত বদলে পুরো দিন খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Share Market: শনিবার নজিরবিহীনভাবে খোলা শেয়ার মার্কেট, বন্ধ সোমবার
দালাল স্ট্রিট।Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Jan 19, 2024 | 10:01 PM

কলকাতা: ২২ জানুয়ারি অযোধ্য়ায় উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত রাম মন্দির। সেই উপলক্ষে বিগত কয়েক মাস ধরেই গোটা দেশেই সাজ সাজ রব। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের তরফে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে ছুটি ঘোষণা করে দিয়েছে অনেক রাজ্যেই। পাঁচ রাজ্যে পুরোদিন থাকবে ছুটি, চার রাজ্যে থাকবে অর্ধদিবস ছুটি। এরইমধ্যে এবার বড় ঘোষণা গেল দালাল স্ট্রিট থেকে। সোমবার সপ্তাহের একেবারে শুরুর দিনই বন্ধ থাকছে শেয়ার বাজারের দরজা। তবে নজিরবিহীনভাবে এই সপ্তাহের শনিবার খোলা থাকছে শেয়ার মার্কেট। অন্যান্য দিনের মতোই চলবে কেনাবেচা। 

তবে সোমবার কোনও লেদেনই হবে না ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (NSE) এবং বম্বে স্টক এক্সচেঞ্জে (BSE)। সূত্রের খবর, আগের পরিকল্পনা ছিল শনিবার শুধুমাত্র ২ ঘণ্টার জন্য খোলা হবে শেয়ার মার্কেট। কিন্তু, শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত বদলে পুরো দিন খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এভাবে শনিবারে শেষ কবে খুলেছে দালাল স্ট্রিটের দরজা তা মনে হয় মনে করতে পারবেন না কেউই। শনিবার সকাল ৯টা থেকে বিকাল সাড়ে তিনটে পর্যন্ত দিনভর চলবে কেনাকাটা। 

সূত্রের খবর, রাম মন্দির উদ্বোধনের দিন আবার ২০০০ টাকার নোট এক্সচেঞ্জ করা, জমা করার কাজও বন্ধ থাকবে। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে বিবৃতি জারি করে ইতিমধ্য়েই এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ২২ জানুয়ারি সরকারি সিকিউরিটিজ, বৈদেশিক মুদ্রার লেনদেন, মানি মার্কেটও বন্ধ থাকছে। এই সিদ্ধান্তের কথাও জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। প্রসঙ্গত, নতুন বছরের শুরু থেকেই বড়সড় ওঠানামা দেখা গিয়েছে শেয়ার মার্কেটে। কখনও পড়েছে, কখনও উঠেছে একাধিক নামজাদা সংস্থার শেয়ার দর। এদিকে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধনের প্রাকলগ্নে আবার বাড়তি লাভের মুখ দেখার আশা করছে অনেক সংস্থাই।