Personal Loan: পার্সোনাল লোন নিতে চান? এই বিষয়গুলি অবশ্যই জেনে রাখা প্রয়োজন

Personal Loan: এক্ষেত্রে নির্দিষ্ট সময়ের মধ্যেই সুদ সমেত ব্যাঙ্ককে টাকা ফেরত দিয়ে দিতে হয়। অনেকেই ব্যক্তিগত প্রয়োজন, যেমন বিয়ে বা পারিবারিক কোনও কারণে ব্যাঙ্ক থেকে লোন নিয়ে থাকেন।

| Edited By: | Updated on: Mar 29, 2022 | 9:55 AM

এখন প্রয়োজনে বিভিন্ন ক্ষেত্রে ব্যাঙ্ক থেকে লোন পাওয়া যায়। কেউ বাড়ি কেনার জন্য, কেউ বা গাড়ি কেনার জন্য ব্যাঙ্ক থেকে লোন নিয়ে থাকেন। এক্ষেত্রে নির্দিষ্ট সময়ের মধ্যেই সুদ সমেত ব্যাঙ্ককে টাকা ফেরত দিয়ে দিতে হয়। অনেকেই ব্যক্তিগত প্রয়োজন, যেমন বিয়ে বা পারিবারিক কোনও কারণে ব্যাঙ্ক থেকে লোন নিয়ে থাকেন। অনেকেই আবার ব্যাঙ্ক থেকে পার্সোনাল লোন নিয়ে সেই টাকা শেয়ার বাজারে বিনিয়োগ করেন। এই ধরনের কাজ করা একেবারেই উপযুক্ত সিদ্ধান্ত নয়। কারণ কেউ যদি পার্সোলান লোন নিয়ে শেয়ার বাজাররে মতো যায়গায় বিনিয়োগ করেন, তবে আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা প্রবল। পার্সোনাল লোন নিতে যেহেতু কোনও কিছু বন্ধক রাখতে লাগে না, তাই এই লোনে সব থেকে বেশি চড়া সুদ দিতে হয়।

আর্থিক উপদেষ্টাদের মতে ব্যাঙ্ক থেকে পার্সোনাল লোন নিয়ে বিনিয়োগ করার কথা কেউ যদি ভেবে থাকেন, তবে তা মোটেও কার্যকরী সিদ্ধান্ত নয়। কারণ এর ফলে আর্থিক বোঝা বাড়ে। তাই অকারণে কখনই পার্সোনাল লোন নেওয়ার প্রয়োজন নেই। অনেক গ্রাহকই প্রি অ্যাপ্রুভড পার্সোনাল লোন দেয়। মূলত বেসরকারি ব্যাঙ্কগুলি সিবিল স্কোরের ভিত্তিতে এই লোন দিয়ে থাকে। আপনি সহজেই ১০ থেকে ১৫ লক্ষ টাকা লোন পেতে পারেন। সহজলভ্যতার কারণে অযথা লোন নিয়ে আর্থিক বোঝা বাড়াবেন না। কারণ আপনাকে চড়া সুদ দিতে হতে পারে। বিস্তারিত জানার জন্য ভিডিয়োটি অবশ্যই দেখুন।

Follow Us: