West Bengal Job: কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্যের খাদ্য দফতর, জানুন আবেদনের সময়সীমা

West Bengal Job: আবেদনপত্রটি পূরণ করার সময় প্রার্থীদের নিজের ছবি এবং স্বাক্ষরের ২০ কেবি সাইজের স্ক্যান কপি আপলোড করতে হবে। পাশাপাশি আপলোড করতে হবে শিক্ষার প্রমাণপত্রও।

West Bengal Job: কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্যের খাদ্য দফতর, জানুন আবেদনের সময়সীমা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 7:54 PM

কলকাতা: বর্তমানে দেশে কর্মসংস্থানের পরিস্থিতি নিম্নগামী। অতিমারীর প্রভাব সারা বিশ্বের পাশাপাশি ভারতের অর্থনীতিতেও থাবা বসিয়েছে। এই অবস্থায় চাকরি হারিয়েছেন বহু মানুষই। পাশাপাশি নতুন কর্মপ্রার্থীদের জন্যও কর্মসংস্থান দুরুহ হয়ে উঠেছে। তবে এই পরিস্থিতিতে কর্মীপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এল রাজ্য খাদ্য দফতর। সম্প্রতি প্রকাশিত হয়েছে রাজ্যের খাদ্য দফতরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। রাজ্যের খাদ্য ও সরবরাহ দফতরের এই চাকরির জন্য রাজ্যের যে কোনও জেলার নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা

ডাটা এন্ট্রি অপারেটর (DEO) পদে মোট শূন্যপদের সংখ্যা ১৮টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। পাশাপাশি কম্পিউটারে ইংরেজি টাইপের দক্ষতাও থাকতে হবে।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা

কম্পিউটার অপারেটর পদে মোট শূন্য পদের সংখ্যা ২টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের স্নাতক হওয়ার পাশাপাশি কম্পিউটার অ্যাপ্লিকেশন সার্টিফিকেট কোর্স করে থাকতে হবে।

আবেদন পদ্ধতি, সময়সীমা

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের সরাসরি অনলাইনেই আবেদন করতে হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের হাওড়া জেলা পরিষদের সরকারি ওয়েবসাইট বা https://www.howrahzilaparishad.in/examination/dcfs/application_dcfs.php এই লিঙ্কে ক্লিক করে আবেদন করতে হবে। এই লিঙ্কে ক্লিক করে আবেদনপত্র পূরণ করার পর প্রার্থীদের ভবিষ্যতে কাজে লাগার জন্য আবেদনপত্রটি প্রিন্ট করিয়ে রাখতে হবে। আবেদনপত্রটি পূরণ করার সময় প্রার্থীদের নিজের ছবি এবং স্বাক্ষরের ২০ কেবি সাইজের স্ক্যান কপি আপলোড করতে হবে। পাশাপাশি আপলোড করতে হবে শিক্ষার প্রমাণপত্রও।

ইতিমধ্যেই এই পদে নিয়োগের আবেদন শুরু হয়ে গিয়েছে। এই পদে আবেদন করার শেষ তারিখ আগামী ২৯ অক্টোবর ২০২১। তবে আই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর থেকেই বেশ কিছুদিন হাওড়া জেলা পরিষদের অফিসিয়াল সার্ভার ডাউন ছিল। যে কারণে প্রার্থীরা অনেকদিন পর্যন্তই এই ওয়েবসাইটে আবেদনের জন্য ঢুকতে পারছিলেন না। যে কারণে মনে করা হচ্ছে আবেদনের সময়সীমা বাড়ানো হতে পারে। তবে এই মুহূর্তে হাওড়া জেলা পরিষদের সরকারি ওয়েবসাইট সঠিকভাবে চলছে, এবং প্রার্থীরা আবেদনও করতে পারছেন।

আরও পড়ুন: West Bengal Job: মোটা বেতনে প্রতিরক্ষামন্ত্রকে শিক্ষক এবং শিক্ষাকর্মী পদে প্রচুর নিয়োগ, জানুন আবেদন পদ্ধতি