KMC Election Result 2021: জয়ী হয়েই তৃণমূলের পথে তিন নির্দল প্রার্থী, ‘সবুজ-সঙ্কেত’ ছিল আগেই?

KMC Election Result 2021: পুর ভোটে তৃণমূলের জয়জয়কার। এরই মধ্যে তিনটি আসনে জয়ী হয়েছে নির্দল প্রার্থী।

KMC Election Result 2021: জয়ী হয়েই তৃণমূলের পথে তিন নির্দল প্রার্থী, 'সবুজ-সঙ্কেত' ছিল আগেই?
কালীঘাটের রাস্তায় তৃণমূলের সমর্থকদের ভিড়
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 3:43 PM

কলকাতা : শহর জুড়ে ঘাসফুলের জোয়ার। হাতে গোনা কয়েকটি আসন গিয়েছে বিরোধীদের হাতে। তবে, তিনটি ওয়ার্ডে এ দিন সকাল থেকেই এগিয়ে ছিলেন নির্দল প্রার্থীরা। বেলা বাড়তেই তাঁদের জয় ঘোষণা হয়। আর এরপরই জানা যায়, তিনজনই যোগ দিচ্ছেন তৃণমূলে। তিন প্রার্থীই দাবি করেছেন যে তাঁরা শাসক দলে যোগ দিয়ে কাজ করতে চান। প্রশ্ন উঠেছে, নির্দল হিসেবে লড়ার কী প্রয়োজন ছিল তাহলে? সূত্রের খবর, তৃণমূলের সঙ্গে আগে থেকেই যোগাযোগ ছিল এই প্রার্থীদের।

১৩৫ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন নির্দল প্রার্থী রুবিনা নাজ। ৪৩ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন আয়েশা তানিজ ও ১৪১ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন পূর্বাশা নস্কর। এরা তিনজনই তৃণমূলে যোগ দেবেন বলে জানিয়েছেন। আয়েশা তানিজ এ দিন জয়ের পর বলেন, ‘সবাই আমাদের সঙ্গে আছে, তাই এই জয় সবার।’ তিনি জানান, ওয়ার্ডের অবস্থা ভালো নয় বলেই ভোটে লড়েছেন তিনি। তবে ওয়ার্ডের জন্য তিনি তৃণমূলের হয়েই কাজ করবেন বলে জানিয়েছেন।

এ দিকে, ১৪১ নম্বর ওয়ার্ডের জয়ী প্রার্থী পূর্বাশা নস্করও জানান, তিনি যোগ দেবেন তৃণমূলে। তবে তাঁর সঙ্গে এখনও দলের কোনও শীর্ষ নেতার কথা হয়নি বলেই উল্লেখ করেছেন পূর্বাশা। তৃণমূলের সঙ্গে পূর্বে কোনও যোগাযোগের বিষয়েও মুখ খোলেননি তিনি। তাঁর দাবি, এলাকায় তাঁর বেশ জনপ্রিয়তা রয়েছে, তাই জয়ী হয়েছেন তিনি। উল্লেখ্য, গণনার দিন সকালেই তাঁর ওয়ার্ডে গণনা কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ জানিয়েছিলেন পূর্বাশা। তিনি এগিয়ে যাওয়ার পর গণনাও বন্ধ হয়ে যায় কিছুক্ষণের জন্য। তাঁকে ও তাঁর এজেন্টদের গণনা কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ জানিয়ে তিনি আঙুল তুলেছিলেন তৃণমূলের দিকে। অথচ বেলা বাড়তেই সেই পূর্বাশাই তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন।

ঘাসফুলে শিবিরে থেকে কাজ করতে চান ১৩৫ নম্বর ওয়ার্ডের জয়ী প্রার্থী রুবিনা নাজও। শাসক দলেই যখন যোগ দেবেন, তাহলে নির্দলে লড়াই করার কী প্রয়োজন ছিল, এ প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি প্রার্থীরা।

তবে সূত্রের খবর, শাসক দলের সঙ্গে প্রথম থেকেই যোগাযোগ ছিল তাঁদের। তৃণমূলই তাঁদের ভোটে জয়ের ক্ষেত্রে, এমনকি প্রচারের ক্ষেত্রেও সাহায্য় করেছে বলেই জানা যাচ্ছে। তাই জয়ের ব্যাপারে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলেন তাঁরা। মনে করা হচ্ছে, তৃণমূলেই একাংশের সাহায্য় তাঁদের জয় এনে দিয়েছে। এমনটাও শোনা যাচ্ছে যে, তৃণমূলের তরফে এই প্রার্থীদের বলা হয়েছিল, জিতে আসতে পারলে তৃণমূল তাঁদের দলে নেবে। এখন জয়ের পর সেই পথই সুনিশ্চিত হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন : KMC Election result 2021: ‘নির্দল’ সচ্চিদানন্দকে হারিয়ে দিলেন সুব্রত বক্সীর ভাই