KMC Election Results 2021 Updates: গণ উৎসবে গণতন্ত্রের জয়, কালীঘাটে বললেন মমতা

Kolkata municipal election 2021: মমতার ব্যাখ্যা, তৃণমূলেলর সঙ্গে পুরভোটে যারা লড়েছে প্রতিটা দলই সর্বভারতীয় দল।

KMC Election Results 2021 Updates:  গণ উৎসবে গণতন্ত্রের জয়, কালীঘাটে বললেন মমতা
কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 1:04 PM

কলকাতা: কলকাতা পুরভোটের গণনা মঙ্গলবার। সকাল থেকেই যে ট্রেন্ড তাতে একের পর এক ওয়ার্ডে শুধুই সবুজের সমারোহ। সর্বত্র ঘাসফুলের দোলা। এই ভোটকে বিরোধীরা যতই প্রহসন বলে দাগিয়ে দিক না কেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই ভোট গণতন্ত্রের উৎসবই। ভোটের ফলও তাঁর কাছে গণতন্ত্রেরই জয়। মঙ্গলবার অসমে কামাক্ষ্যা মন্দিরে যাওয়ার আগে কালীঘাটে দাঁড়িয়ে সে কথাই বলে গেলেন তৃণমূল সুপ্রিমো। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “গণ উৎসবে গণতন্ত্রের জয় হয়েছে।”

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “কলকাতার নাগরিকবৃন্দ যেভাবে ভোটে আমাদের সমর্থন করেছেন, আমি মা মাটি মানুষকে আমার ভাই বোনেদের আমার প্রণাম অভিনন্দন সালাম জানাই। আমি মনে করি এই নির্বাচনটা হয়েছে গণ উৎসবে গণতন্ত্রের জয়। ভোটটাই হয়েছে উৎসবের মতো করে। এটাই মানুষ সবথেকে বেশি গণতন্ত্রে আশা করে। আমি যেহেতু আজ কামাক্ষ্যায় যাচ্ছি, যাওয়ার আগে যতটা পারলাম দেখা করে গেলাম। আপনাদের জানিয়ে গেলাম আমরা মা মাটি মানুষের প্রতি ভীষণ কৃতজ্ঞ। মা মাটি মানুষ আমাদের যত সমর্থন দেবেন, আমরা তা আরও নত মস্তিষ্কে আরও বেশি করে কাজ করব। কলকাতা আমাদের গর্ব। বাংলা আমাদের গর্ব। কলকাতা এবং বাংলাই সারা দেশকে পথে দেখিয়ে সারা দেশকে গর্বের দিকে নিয়ে যাবে। এটা আমি বিশ্বাস করি।”

এই জয় জাতীয় রাজনীতিতেও জয়: মমতা

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কলকাতা পুরভোটে তৃণমূলের এই জয় শুধু স্থানীয় রাজনীতিতেই তাৎপর্যপূর্ণ নয়। এর গুরুত্ব জাতীয় রাজনীতিতেও অপরিসীম। মমতার ব্যাখ্যা, তৃণমূলেলর সঙ্গে পুরভোটে যারা লড়েছে প্রতিটা দলই সর্বভারতীয় দল। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “নিশ্চয়ই এটা জাতীয় রাজনীতির জন্যও বড় জয়। কারণ, অন্যান্য সর্বভারতীয় দলও এই ভোটে আমাদের সঙ্গে প্রতিযোগিতায় শামিল হয়েছিল। ওরা একসঙ্গে লড়েছে। বিজেপি, কংগ্রেস এবং সিপিএম প্রত্যেকে লড়লেও মানুষ ওদের হারিয়ে দিয়েছে। এটাই মানুষের রায়। এটা উন্নয়নের কাজ করার জন্য, মানুষের কাজ করার জন্য আমাদের সাহায্য করবে। আমরা আরও বেশি বেশি করে কাজ করব মানুষের জন্য।”

‘বিজেপি ভোকাট্টা, কংগ্রেস স্যান্ডউইচ’

এদিন একের পর এক ওয়ার্ডে তৃণমূলের জয়ের খবর আসার পর কালীঘাটে দাঁড়িয়ে একযোগে বিজেপি, বাম ও কংগ্রেসকে নিশানা করেন তৃণমূল সুপ্রিমো। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বিজেপি ভোকাট্টা মানুষের দ্বারা। সিপিএম নো পাত্তা মানুষের দ্বারা। কংগ্রেস স্যান্ডউইচ বিটুইন দ্য বিজেপি অ্যান্ড সিপিএম।”

আরও পড়ুন: KMC Election Result 2021 LIVE Counting: গণনা শেষ হওয়ার আগেই হোর্ডিং