মোদীর সভাতেই কি বিজেপিতে দিব্যেন্দু? জবাব দিলেন শিশির-পুত্র

গত রবিবার এগরায় নির্বাচনী সভা করেন অমিত শাহ (Amit Shah)। সেখানেই বিজেপিতে যোগ দেন তৃণমূলের দীর্ঘদিনের সাংসদ শিশির অধিকারী।

মোদীর সভাতেই কি বিজেপিতে দিব্যেন্দু? জবাব দিলেন শিশির-পুত্র
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2021 | 2:43 PM

পূর্ব মেদিনীপুর: প্রত্যাশিত হলেও যে কোনও ধাক্কাই কিছুটা অস্বস্তি বাড়ায়। আরও একবার বোধহয় তেমন পরিস্থিতির মুখেই পড়তে চলেছে তৃণমূল (Trinamool)। সৌজন্যে কাঁথির অধিকারী পরিবার। শাহি-সভায় শিশির অধিকারীর উপস্থিতির পর এবার নরেন্দ্র মোদীর সভায় দিব্যেন্দু অধিকারীকে দেখা যেতে পারে বলে জল্পনা জোরাল। দিব্যেন্দু নিজেও জানিয়েছেন, ২৪ মার্চ নমোর সভায় তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি বলেই দাবি শিশির-পুত্রের।

গত রবিবার এগরায় নির্বাচনী সভা করেন অমিত শাহ। সেখানে উপস্থিত হন তৃণমূলের দীর্ঘদিনের সাংসদ শিশির অধিকারী। হাতে পদ্মপতাকা না তুললেও সে মঞ্চ থেকে জানিয়ে দেন, এবার থেকে সর্বশক্তি দিয়ে তিনি নরেন্দ্র মোদী ও বিজেপির হাত শক্ত করবেন। সেদিন থেকেই প্রশ্ন উঠছিল, শুভেন্দু-সৌমেন্দু-শিশিরের পর এবার কি তবে দিব্যেন্দুর পালা?

আরও পড়ুন: গাইঘাটায় বিজেপির প্রার্থী সুব্রত ঠাকুর, মমতার পা ছুঁয়ে প্রণাম করা বিশ্বজিৎ বাগদায়

রবিবার সে বিতর্ক আরও খানিকটা উস্কে দেন তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী নিজেই। তিনি জানান, আগামী ২৪ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাঁথিতে যে জনসভা হবে, সেই মঞ্চে উপস্থিত থাকার জন্য তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। দিব্যেন্দুর কথায়, “দেশের প্রধানমন্ত্রী মোদীজীর সভায় আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু সিদ্ধান্ত নিইনি এখনও। তবে ওনারা যথাযথ মর্যাদা দিয়ে আমন্ত্রণ জানিয়েছেন আমাকে। দেখি কী করি।”

গত কয়েকদিন ধরে এই ‘মর্যাদা’ নিয়েই বারবার সরব হয়েছেন অধিকারী পরিবারের সদস্যরা। মর্যাদা না পেয়েই শান্তিকুঞ্জের একের পর এক সদস্য তৃণমূল-সংসর্গ ত্যাগ করেছেন। এ বার বোধহয় শেষ বলটাও বিজেপির কোর্টে পড়তে চলেছে।

গত বছর ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। মেদিনীপুরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা থেকে পদ্মপতাকা হাতে তুলে নিয়ে শুভেন্দু ইঙ্গিত দেন, অধিকারী পরিবারও তাঁর পথেই হাঁটবে। এরপর সপ্তাহও ঘোরেনি অধিকারী বাড়ির ছোট ছেলে সৌমেন্দু যোগ দেন বিজেপিতে। দিব্যেন্দুও দলের সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করেছিলেন তখন থেকেই। এবার বোধহয় পুরোপুরি সে সম্পর্কে ছেদ পড়তে চলেছে। হয়তো প্রধানমন্ত্রীর সভা থেকেই তৃণমূলের আরও এক সংসদ সদস্য বসতে চলেছেন পদ্মাসনে।