Kashipur Belgachhia Assembly Election Result 2021 Live Update in Bengali: কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রে তৃণমূলের জয়

Kashipur Belgachhia Assembly Election Result 2021 Live Update in Bengali: কাশীপুর বেলগাছিয়ায় জিততে পারবেন তৃণমূলে অতীন? নাকি ক্ষমতা এ বার দখল করবে বিজেপি?

Kashipur Belgachhia Assembly Election Result 2021 Live Update in Bengali: কাশীপুর-বেলগাছিয়া কেন্দ্রে তৃণমূলের জয়
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 9:01 PM

বহুপ্রতীক্ষিত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন সকাল থেকেই রাজ্যের রাজনৈতিক তাপমাত্রা তুঙ্গে। প্রথমবার দীর্ঘ আট দফায় ভোট হয়েছে বাংলায়। ২৯৪ বিধানসভা আসনের এই রাজ্যে কে ক্ষমতায় আসতে চলেছে তা আগামী কয়েক ঘন্টার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। ২৯৪ টি আসনের মধ্যে কলকাতার কাশীপুর-বেলগাছিয়া বিধানসভা কেন্দ্র থেকে অতীন ঘোষকে প্রার্থী করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। বিজেপির পক্ষ থেকে শিবাজী সিংহ রায়কে নির্বাচনী ময়দানে প্রার্থী করে নামানো হয়েছে। সংযুক্ত মোর্চার পক্ষ থেকে প্রার্থী হয়েছেন সিপিআইএম-র প্রদীপ দাশগুপ্ত। মোট ৯ জন প্রার্থী নিজেদের ভাগ্য পরীক্ষায় নেমেছেন এই আসনে। প্রসঙ্গত, ২৯৪ আসনের মধ্যে সরকার গড়ার জন্য যে কোনও দলকে ১৪৮ আসনের ম্যাজিক ফিগার পেরোতে হবে।

ফলাফল ২০২১

কাশিপুর বেলগাছিয়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অতীন ঘোষ ৩৪,৫০৩ ভোটে জয়ী।

২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফল

উত্তর কলকাতার অন্তর্গত কাশীপুর-বেলগাছিয়া বিধানসভা ২০১১ সাল থেকে তৃণমূল কংগ্রেসের দখলে। ২০১৬ সালে দ্বিতীয়বার তৃণমূল প্রার্থী মালা সাহা রায় এখানে জয়লাভ করেন। সিপিআইএম প্রার্থী কণিকা বসুকে ২৫ হাজার ৮১০ ভোটের ব্যবধানে হারিয়েছিলেন তিনি। মালা এই আসনে ৭২ হাজার ২৬৪ টি ভোট পান। তাঁর নিকটতম রাজীব মজুমদার পান ৪৬ হাজার ৪৫৪ টি ভোট। বিজেপি ১৯ হাজার ২৯৩ ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিল এখানে।

মোট ভোটার সংখ্যা

২০১৬ সালের ভোটার তালিকা অনুযায়ী এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ২১ হাজার ১৪৮। যাদের মধ্যে ১ লক্ষ ৪৩ হাজার ৪২০ জন ভোট দান করেন। গতবার এই বিধানসভা কেন্দ্রে ২৮৫ টি বুধ তৈরি করা হয়েছিল এবং ৬৫ শতাংশ ভোট পড়ে।

২০১১ সালে প্রথমবার কাশীপুর-বেলগাছিয়া বিধানসভা কেন্দ্রে ভোট হয়। প্রথমবারই জয়ী হয় তৃণমূল। তার পরের বিধানসভা ভোটেও জয়লাভ করে শাসকদল তৃণমূল কংগ্রেসই।

গত বিধানসভা ভোটের পরিসংখ্যান

বিদায়ী বিধায়ক: মালা সাহা প্রাপ্ত ভোট: ৭২ হাজার ২৬৪ মোট ভোটার: ২ লক্ষ ২১ হাজার ১৪৮ ভোটের হার: ৬৪.৮৫ শতাংশ মোট প্রার্থী: ৭