২ মে পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে, বিজেপির মাজা ভাঙবে জঙ্গলমহল: অভিষেক

উনিশ যে ঝাড়গ্রামে ধাসফুল শিবির ধাক্কা খেয়েছিল, এ দিন সেখান থেকেই বিজেপিকে উৎখাতের ডাক দিলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

২ মে পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে, বিজেপির মাজা ভাঙবে জঙ্গলমহল: অভিষেক
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 20, 2021 | 1:32 AM

ঝাড়গ্রাম: ইস্তাহারকে (TMC Manifesto) হাতিয়ার করেই একুশের যুদ্ধে (West Bengal Assembly Election 2021) হারানো জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল কংগ্রেস (TMC)। উনিশ যে ঝাড়গ্রামে ধাসফুল শিবির ধাক্কা খেয়েছিল, এ দিন সেখান থেকেই বিজেপিকে উৎখাতের ডাক দিলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূলের ইস্তাহারকে সামনে রেখেই প্রচারে শান নিয়ে তৃণমূলে যুবরাজ বলেন, “১ জুন থেকে দুয়ারে রেশন চলে আসবে। মোদী-শাহের ভাষণ না বিনা পয়সার রেশন, কোনটা বাছবেন?”

এ দিন নয়াগ্রামের সভায় জনসমাগম ছিল চোখে পড়ার মতো। যা দেখে আজকের সভাকে ব্রিগেডের সঙ্গে তুলনা করেন অভিষেক। গত সপ্তাহে ঝাড়গ্রামের সার্কাস ময়দানে অমিত শাহ সশীররে সভা করতে না আসা নিয়েও তীব্র কটাক্ষ করেন তিনি। সাংসদ বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী তো খড়গপুরেই ছিলেন। তাহলে এলেন না কেন এখানে? গাড়িতে তো এক ঘণ্টা লাগে। আসলে আপনারা মুখের মতো জবাব দিয়েছেন। ওরা যে ভাষা বোঝে সেই ভাষায় জবাব দিয়েছেন।” পাশাপাশি বিজেপির সোনার বাংলা গড়ার স্বপ্নকে খোঁচা দেওয়ার সুরে বলেন, “সোনার বাংলা মমতা বন্দ্যোপাধ্যায় গড়ে দিয়েছেন। বিনা পয়সায় স্বাস্থ্য-শিক্ষা সব দিয়েছেন।”

তৃণমূল নিজের ইস্তাহারে রাজ্যের ১.৬ কোটি পরিবারকে মাসে ‘পকেটমানি’ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। তৃতীয়বার ক্ষমতায় এলে জেনারেল জাতির ক্ষেত্রে মাসে ৫০০ এবং এসসি, এসটি-সহ অন্যান্য অনগ্রসর জাতির ক্ষেত্রে মাসে ১০০০ টাকা দেবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রতিশ্রুতিকে ‘নারী ক্ষমতায়নের প্রতীক’ হিসেবে আখ্যা দেন অভিষেক। একই সঙ্গে মেধাবী পড়ুয়াদের জন্য ইস্তাহারে থাকা স্টুডেন্টস ক্রেডিট কার্ডের কথার উল্লেখ তিনি করেন।

আরও পড়ুন: শিক্ষকদের বেতন দ্বিগুণ করা হবে: মমতা

ইদানীং কয়লা পাচার কাণ্ডে অভিষেক-পত্নী ও তাঁর পরিবারের একাংশ নজরে রয়েছে সিবিআই ও ইডি-র। তবে সেটা যে তিনি বেশি পরোয়া করছেন না তা আরেকবার স্পষ্ট করে দিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। পালটা চ্যালেঞ্জের সুরে তাঁকে বলতে শোনা যায়, “তোমার এজেন্সি কাঁচকলা করবে।” একই সঙ্গে তিনি বলে, “আগামী ২ মে পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে। যে জঙ্গলমহল উনিশে বিজেপিকে জিতিয়েছিল। গণতান্ত্রিকভাবে বিজেপির মাজা ভাঙবে সেই জঙ্গলমহল।”

আরও পড়ুন: ‘তোমরা তোলাবাজির খেলা খেলেছ, এবার বিকাশের খেলা হবে’