West Bengal Assembly Election 2021: হাতে চে-র উল্কি, মুখে ‘বিজেপি সাম্প্রদায়িক’! প্রার্থী শঙ্করকে নিয়ে বিক্ষোভ পদ্মশিবিরে

| Edited By: | Updated on: Mar 19, 2021 | 11:54 PM

দলে এসেই টিকিট! পুরনো নেতারা ব্রাত্য? শিলিগুড়ি ও ডাবগ্রাম ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রে প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ বিজেপি (BJP)-র

West Bengal Assembly Election 2021: হাতে চে-র উল্কি, মুখে ‘বিজেপি সাম্প্রদায়িক’! প্রার্থী শঙ্করকে নিয়ে বিক্ষোভ পদ্মশিবিরে
অলংকরণ: অভীক দেবনাথ

মাত্র কিছুদিন কিছুদিন আগেও সিপিএম (CPIM) থেকে বিজেপি (BJP) কে তীব্র আক্রমণ শানিয়েছেন শঙ্কর ঘোষ (Shankar Ghosh)। হাতে চে গুয়েভারার ট্যাটু থাকা সেই শঙ্করই এখন বিজেপি নেতা। শুধু তাই নয়, গেরুয়া শিবিরে ঢোকার সঙ্গে সঙ্গেই মিলেছে বিধানসভা ভোটে লড়ার টিকিট। যা নিয়ে তীব্র ক্ষোভ উগরে দিলেন শিলিগুড়ির বিজেপি নেতা ও কর্মীদের বড় অংশ। তাঁদের অভিযোগ, কিছুদিন আগে যে সিপিএম নেতা বিজেপিকে উঠতে বসতে আক্রমণ শানিয়েছেন, সমালোচনা করেছেন, তাঁকেই প্রার্থী করল দল! শঙ্করের প্রার্থীপদ প্রত্যাহারে বিক্ষোভ শুরু করলেন আদি বিজেপি নেতা-কর্মীরা।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 19 Mar 2021 05:42 PM (IST)

    একাধিক দাবি-দাওয়া নিয়ে ফের কমিশনের দ্বারস্থ বিজেপি

    শান্তিপূর্ণ নির্বাচনের (West Bengal Assembly Election 2021) দাবিতে ফের একবার নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ হতে চলেছে বিজেপি (BJP)। বঙ্গ বিজেপি সহ-সভাপতি শমীক ভট্টাচার্য এ দিন জানান, রাজ্যজুড়ে যেভাবে চতুর্দিকে সন্ত্রাস চলছে তাতে কোনও ভাবেই অবাধ নির্বাচন সম্ভব নয়। তাই একাধিক দাবি-দাওয়া নিয়ে রাজধানীতে কমিশন যান বিজেপির প্রতিনিধি দল। গেরুয়া শিবিরের দাবি, নন্দীগ্রামের প্রত্যেক বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে।

    বিস্তারিত পড়ুন: রাজ্যে সন্ত্রাসের পরিবেশ, অবাধ নির্বাচন সম্ভব নয়, নালিশ নিয়ে কমিশনে বিজেপি

  • 19 Mar 2021 04:55 PM (IST)

    মোদী-শাহের ভাষণ না বিনা পয়সার রেশন, কোনটা চাই? প্রশ্ন অভিষেকের

    ইস্তাহারকে (TMC Manifesto) হাতিয়ার করেই একুশের যুদ্ধে (West Bengal Assembly Election 2021) হারানো জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল কংগ্রেস (TMC)। উনিশ যে ঝাড়গ্রামে ধাসফুল শিবির ধাক্কা খেয়েছিল, এ দিন সেখান থেকেই বিজেপিকে উৎখাতের ডাক দিলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূলের ইস্তাহারকে সামনে রেখেই প্রচারে শান নিয়ে তৃণমূলে যুবরাজ বলেন, “১ জুন থেকে দুয়ারে রেশন চলে আসবে। মোদী-শাহের ভাষণ না বিনা পয়সার রেশন, কোনটা বাছবেন?”

    বিস্তারিত পড়ুন: ২ মে পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে, বিজেপির মাজা ভাঙবে জঙ্গলমহল: অভিষেক

  • 19 Mar 2021 04:10 PM (IST)

    Madhya Pradesh CM in Midnapore: '২ মে স্বৈরাচারী সরকারের পতন হবে'

    শিবরাজ সিং চৌহানের মুখেও খেলা হবে। নরেন্দ্র মোদীও বাংলায় এসে এই স্লগান ব্যবহার করে আক্রমণ করেছেন। এবার শিবরাজ সিং চৌহান বললেন উন্নয়নের খেলা হবে। খেজুরিতে প্রার্থী শান্তনু প্রামাণিকের প্রচারে এসেছিলেন শিবরাজ সিং চৌহান। সেখানে তিনি বলেন, তোমরা তোলাবাজির খেলা খেলেছ। এবার বিকাশের খেলা হবে। ২ মে স্বৈরাচারী সরকারের পতন হবে বলেও উল্লেখ করেন তিনি।

  • 19 Mar 2021 01:56 PM (IST)

    Madhya Pradesh CM in Midnapore: '২ মে দিদি চলে গেলেই সব গুণ্ডাদের এক এক করে বার্তা দেওয়া হবে'

    বাংলায় ভোট  প্রচারে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। পূর্ব মেদিনীপুরে এসে তিনি এক কর্মীর বাড়তে মধ্যাহ্নভোজ সারেন। বিজেপির জনসংযোগের অংশ হিসেবেই দেখা হচ্ছে এই বিষয়টাকে। এরপর ময়নার বিজেপি প্রার্থী অশোক দিন্দার সমর্থনে জনসভায় যোগ দেন তিনি। পাশাপাশি শাসক দলকে কড়া বার্তাও দেন। জনসভা থেকে তিনি বলেন, 'তৃণমূল বা টিএমসি-র আরও অর্থ হল টি-টেরর, এম-মার্ডার, সি-কোরাপশন।' তিনি আরও বলেন, ২ মে দিদি চলে গেলেই সব গুণ্ডাদের এক এক করে বার্তা দেওয়া হবে। তাঁর কথায় এই জঙ্গলরাজ আর চলবে না। দিদি শব্দের ব্যাখ্যাও দেন তিনি। বলে, ডি-ডিক্টেটর, আই-ইনসেন্সিটিভ, ডি-ডিড অই স্প্রেডিং ফিয়ার, আই-ইনকম্পিটেন্ট। তাঁর দাবি, ব্রিটিশরা বাংলা ভেঙে দু ভাগ করেছিল আর এখন সেই বাংলায় হিন্দু-মুসলিমের মধ্যে বিভেদ করা হচ্ছে।

  • 19 Mar 2021 12:58 PM (IST)

    Mamata at Egra: এগরার সভায় মমতা বন্দ্যোপাধ্যায়

    'আগে গদ্দাররা ছিল, তাই অনেক সমস্যা হত আমি জানি।' এগরার সভায় গিয়ে এমনটাই বললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি এবার থেকে আর চাকরির ক্ষেত্রে আর কোনও অসুবিধা হবে না। দ্বিগুণ শিক্ষক নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

  • 19 Mar 2021 12:36 PM (IST)

    অসন্তোষের জেরে চার কেন্দ্রে প্রার্থী বদল তৃণমূলের

    চার কেন্দ্রেই প্রার্থী নিয়ে অসন্তোষ ছিল। আর তার জেরেই এই বদলের সিদ্ধান্ত বলে সূত্রের খবর। তালিকায় রয়েছে কল্যানী, অশোকনগর, আমডাঙা, দুবরাজপুর এই চার কেন্দ্রের নাম। কল্যানীতে প্রার্থী করা হয়েছে অনিরুদ্ধ বিশ্বাসকে। অশোকনগরের নতুন প্রার্থী নারায়ণ গোস্বামী, আমডাঙার প্রার্থী রফিকুর রহমান ও দুবরাজপুরে প্রার্থী করা হল দেবব্রত সাহাকে।

    বিস্তারিত পড়ুন: অসন্তোষের জের? চার কেন্দ্রে প্রার্থী বদল করল তৃণমূল

  • 19 Mar 2021 11:00 AM (IST)

    গেরুয়া শিবিরে অসন্তোষ, মুখ খুললেন দিলীপ ঘোষ

    অসন্তোষের ছবি গেরুয়া শিবিরে। বৃহস্পতিবার বিজেপি প্রার্থী তালিকা (BJP Candidate List) প্রকাশ করার পর একাধিক জায়গা থেকে আসছে বিক্ষোভের খবর। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, যাদের জয় নিশ্চিত তাদেরই প্রার্থী করা হয়েছে। শুক্রবার প্রাতঃভ্রমণে বেরিয়ে এই মন্তব্য করেন তিনি।

    বিস্তারিত পড়ুন: ‘যাঁদের জেতার সম্ভাবনা বেশি তাঁদেরকেই দল প্রার্থী করেছে’

  • 19 Mar 2021 09:16 AM (IST)

    TMC at Election Commission of India: শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে আজ কমিশনে তৃণমূলের প্রতিনিধি দল

    রাজ্যে শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে এবার কমিশনে (Election Commission) তৃণমূলের প্রতিনিধিরা। শুক্রবার কমিশনে যাচ্ছেন তৃণমূলের পাঁচ সংসদীয় প্রতিনিধি। রাজ্যে একাধিক জায়গায়া বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত হচ্ছেন তৃণমূল নেতারা। কমিশনে গিয়ে এই অভিযোগই জানাবেন তাঁরা। প্রতিনিধি দলে থাকবেন সৌগত রায় (Sougata Roy), মহুয়া মৈত্র (Mahua Moitra), যশবন্ত সিনহা (Yashwant Sinha), প্রতিমা মণ্ডল ও নাদিমুল হক। এর আগে বিজেপিকে কমিশনে যেতে দেখা গিয়েছে একই দাবি নিয়ে। তবে এবার কমিশনে দ্বারস্থ তৃণমূল। তাই এই ঘটনা অত্যন্ত তাৎপর্যপূর্ণ দুপুর ১২ টা নাগাদ দিল্লিতে কমিশনের সদর দফতরে যাবেন তাঁরা।

    বিস্তারিত পড়ুন: শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে আজ কমিশনে সৌগত, মহুয়া, যশবন্ত সিনহা-সহ পাঁচ প্রতিনিধি

Published On - Mar 19,2021 6:31 PM

Follow Us: