‘যাঁদের জেতার সম্ভাবনা বেশি তাঁদেরকেই দল প্রার্থী করেছে’

জায়গায় জায়গায় চলছে কর্মী বিক্ষোভ। সেই প্রসঙ্গেই মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি (BJP State President)।

'যাঁদের জেতার সম্ভাবনা বেশি তাঁদেরকেই দল প্রার্থী করেছে'
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 19, 2021 | 10:58 AM

কলকাতা: তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা (Candidate List) প্রকাশ হওয়ার পরও তৈরি হয়েছিল অসন্তোষ। টিকিট না পেয়ে দল ছেড়েছিলেন অনেক নেতা-নেত্রী। এবার সেই অসন্তোষের ছবি গেরুয়া শিবিরেও। বৃহস্পতিবার বিজেপি প্রার্থী তালিকা (BJP (Candidate List) প্রকাশ করার পর একাধিক জায়গা থেকে আসছে বিক্ষোভের খবর। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, যাদের জয় নিশ্চিত তাদেরই প্রার্থী করা হয়েছে। শুক্রবার প্রাতঃভ্রমণে বেরিয়ে এই মন্তব্য করেন তিনি।

তৃতীয় ও চতুর্থ দফার আংশিক তালিকা সামনে আসার পর যে ক্ষোভ দেখা গিয়েছিল, বৃহস্পতিবার তা আরও বিরাট আকার ধারণ করে। কোথাও বিজেপির কার্যালয়ে চলে বিক্ষোভ, কোথাও বা আগুন জ্বালিয়ে দেওয়া হয়। কোথাও আবার অবিলম্বে প্রার্থী বদলের দাবি তুলতে থাকেন বিজেপি কর্মী-সমর্থকেরা। শুক্রবার সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, ‘যে কটা আসন, সেই কজনকেই প্রার্থী করা হয়েছে। প্রার্থীরা সবাই আমাদের দলের কর্মী বা শুভাকাঙ্খী।’ তবে তিনি এ কথা স্বীকার করে নিয়েছেন যে যাঁদের জেতার সম্ভাবনা বেশি তাঁদেরকেই দল প্রার্থী করেছে। তবে বাকিদের কাছে তাঁর আর্জি প্রত্যেকে যেন পরিবর্তনের সঙ্গী হয়ে প্রার্থীদের জেতান।

আরও পড়ুন: তালিকা ঘোষণা হতেই জেলায় জেলায় বিজেপিতে অসন্তোষ, একাধিক কার্যালয়ে তালা

কর্মীদের বিক্ষোভ নিয়ে তিনি বলেন, ‘কয়েক দিন একটু মন খারাপ হয়েছে, গণতান্ত্রিক দলে সবারই কথা বলার অধিকার আছে। তবে সর্বোপরি দলকেই গুরুত্ব দেওয়ার কথা বলেন তিনি। তাঁর আশা সবাই মিলে চেষ্টা করলে এ রাজ্যে বিজেপি ২০০ আসন পেয়ে সরকার গড়তে পারবে। তার জন্য দলের সব কর্মীদের সঙ্গ দেওয়ার কথা বলেন তিনি।

দমদম, দুর্গাপুর, মালদা, জলপাইগুড়ি, ময়নাগুড়ি, রানিগঞ্জ, বুনিয়াদপুর-সহ একাধিক জায়গায় কর্মী বিক্ষোভের ঘটনা ঘটেছে। কার্যালয় ভাঙচুর করা, আগুন জ্বালিয়ে দেওয়ার মতো ঘটনাও ঘটেছে।