Kajol: শাশুড়িকে ‘মা’ বলতে পারেননি, সে জন্য সমস্যা রয়েছে কাজলের পরিবারে?

Kajol: য়ের আগে থেকেই অজয়ের পরিবারের সঙ্গে কাজলের পরিচয় ছিল। সেই সূত্রে অজয়ের মাকে তিনি ‘আন্টি’ বলে সম্বোধন করতেন।

Kajol: শাশুড়িকে ‘মা’ বলতে পারেননি, সে জন্য সমস্যা রয়েছে কাজলের পরিবারে?
কাজল।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2021 | 7:04 AM

বলিউডের পাওয়ার কাপলদের তালিকায় প্রথম সারিতেই থাকবে অজয় দেবগণ এবং কাজলের নাম। চার বছরের সম্পর্কের পর ১৯৯৯-এ বিয়ে করেন তাঁরা। দুই সন্তান নিয়ে এখনও পর্যন্ত জুটিতে চুটিয়ে ব্যাট করছেন। এ হেন কাজল বরাবরই খোলামেলা। ব্যক্তি জীবনের টুকরো মুহূর্ত অনেক সময়ই অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন। তুলনায় অজয় অনেক বেশি রিজার্ভ থাকেন। অজয়ের মা অর্থাৎ শাশুড়ি সঙ্গে কেমন সম্পর্ক তাও শেয়ার করেছিলেন অভিনেত্রী।

বিয়ের আগে থেকেই অজয়ের পরিবারের সঙ্গে কাজলের পরিচয় ছিল। সেই সূত্রে অজয়ের মাকে তিনি ‘আন্টি’ বলে সম্বোধন করতেন। বিয়ের পর রাতারাতি শাশুড়িকে ‘মা’ বলে সম্বোধন করতে পারেননি কাজল। তা নিয়ে তাঁদের মধ্যে কোনও সমস্যা নেই। এমনকি কাজল জানিয়েছিলেন, অজয়ের মা বীনা দেবগণ কখনও তাঁকে ‘মা’ বলে ডাকতেই হবে, এ বিষয়ে কাজলকে জোর করেননি। বীণাকে কেন কাজল ‘মা’ বলে ডাকেন না, এ নিয়ে নাকি বীণার বন্ধুদের মধ্যে প্রচুর প্রশ্ন ছিল। কিন্তু সে সব কৌতূবল বীণা নিজেই নাকি থামিয়ে দিয়েছিলেন।

কাজলের কথায়, “সৌভাগ্যবশত আমার শাশুড়ি আমাকে সময় দিয়েছিলেন। হয়তো আমার শাশুড়ির বন্ধুরা প্রশ্ন করেছেন, ‘ও তোমাকে মা বলে ডাকে না!’ তখন আমার শাশুড়ি উত্তর দিয়েছেন, ‘ও যখন মা বলবে, তখন মন থেকে বলবে। মাথা দিয়ে বিচার করে বলবে না’।” কাজল আরও জানিয়েছেন, তিনি মানুষ হিসেবে যেমন, তেমন ভাবে থাকার স্বাধীনতা বিয়ের পরও তাঁকে দিয়েছিলেন শাশু়ড়ি। সে জন্য আজীবন তাঁকে সম্মান করবেন নায়িকা। শাশুড়ির জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় গত ২২ বছরের ‘পার্টনার ইন ক্রাইম’ বলে তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি।

ইন্ডাস্ট্রি সূত্রে খবর, রাজকুমার হিরানির পরের ছবিতে অভিনয় করবেন তিনি। এ বিষয়ে কাজল বলেন, “ওরা আমাকে এখনও অ্যাপ্রোচ করেনি। আমি স্ক্রিপ্ট পড়ছি, শুনছি। ভার্চুয়াল মিটিং করছি। তবে এখনও কিছু ঠিক করিনি।”

আরও পড়ুন, Bengali Television: আদিত্য এবং জয়ীর বিবাহবার্ষিকীর মাধ্যমেই ‘হয়তো তোমারই জন্য’তে নতুন মোড়