Dilip Kumar’s 99th birthday: দিলীপ সাহেবের জন্মদিনে বাড়ির বাইরে সায়রা, কেঁদে ফেললেন অভিনেত্রী

Dilip Kumar's 99th birthday: সায়রার আজ বাড়ি থেকে বেরনোর ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োতে দেখা যাচ্ছে বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্র এবং পরিচালক সুভাষ ঘাইকে। তাঁরা সায়রাকে সান্ত্বনা দিচ্ছেন।

Dilip Kumar's 99th birthday: দিলীপ সাহেবের জন্মদিনে বাড়ির বাইরে সায়রা, কেঁদে ফেললেন অভিনেত্রী
দিলীপ কুমার এবং সায়রা বানু।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 7:40 PM

১১ ডিসেম্বর। প্রয়াত অভিনেতা দিলীপ কুমারের জন্মদিন। জীবিত থাকলে ৯৯ বছর বয়স হত তাঁর। গত ৭ জুলাই প্রয়াত হয়েছেন তিনি। দীর্ঘ ৫৫ বছর দিলীপের সঙ্গে দাম্পত্য সম্পর্কে ছিলেন সায়রা। আজ তাঁর প্রাণাধিক প্রিয় দিলীপ সাহেবের জন্মদিনে যেন আরও বেশি করে তাঁর কথা মনে পড়ছে। বহুদিন পরে আজ বাড়ি থেকে বেরিয়েছিলেন সায়রা।

সায়রার আজ বাড়ি থেকে বেরনোর ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োতে দেখা যাচ্ছে বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্র এবং পরিচালক সুভাষ ঘাইকে। তাঁরা সায়রাকে সান্ত্বনা দিচ্ছেন। দিলীপের প্রয়াণের পর একেবারে একা হয়ে গিয়েছেন সায়রা। বিভিন্ন রকম শারীরিক অসুস্থতায় ভুগেছেনও তিনি। তবে আজকের দিনটা আলাদা। দিলীপ সাহেবের জন্যই যেন আজ বাড়ির বাইরে বেরিয়েছিলেন বর্ষীয়ান অভিনেত্রী।

দিলীপ কুমারের জন্মদিন মহা ধুমধাম করে পালন হত এক সময়। সায়রা সে সব দিনের কথাই মনে রাখতে চান। তিনি বলেন, “দিলীপ সাহেবের জন্মদিনে আমাদের বাড়ি ফুলে ফুলে ভরে যেত। বাড়ির মেঝে, সিঁড়ি সব জায়গায় ফুলের বোকেতে ভর্তি থাকত। ফুল রাখার জন্য যেন জায়গা কম পরে যেত। এতটাই সুন্দর ভাবে পালন হত। মানুষের থেকে প্রচুর ভালবাসা পেয়েছেন উনি। এখনও পান।”

সায়রা আরও জানিয়েছেন, দিলীপের পছন্দের পোশাক ছিল সাদা কুর্তা, পায়জামা, সাদা চটি। বহু দামি পোশাক সংগ্রহে থাকলেও এই কম্বিনেশন পরতেই তিনি সবচেয়ে ভালবাসতেন। সায়রা বলেন, “আমি এখনও বিশ্বাস করি আমার পাশে পাশে উনি আমার হাত ধরে হাঁটছেন। ৫৫-৫৬ বছর একসঙ্গে জীবন কাটিয়েছি আমরা। সব দাম্পত্যেরই ওঠা-পড়া থাকে। আমাদেরও ছিল। কিন্তু উনি সব সময় আমাকে সাপোর্ট করতেন। আমি খুব ভাগ্যবতী যে ওঁর সঙ্গে জীবন কাটাতে পেরেছি। আমার কাছে উনি সব সময় বেঁচে থাকবেন।”

সায়রা ছোট থেকেই নাকি দিলীপ কুমারের ভক্ত ছিলেন। মাত্র ১২ বছর বয়স থেকেই নাকি তাঁকে বিয়ে করার স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন পূরণ হয় ২২ বছর বয়সে। দিলীপের বয়স তখন ৪৪। তবে সায়রার সঙ্গে ১৬ বছরের দাম্পত্যের পর নিজে থেকেই সরে যান দিলীপ। পাক সমাজকর্মী আসমা রেহমানকে বিয়ে করেছিলেন দিলীপ। মাত্র দু’বছর স্থায়ী হয়েছিল সেই দাম্পত্য। ফের সায়রার কাছে ফিরেছিলেন অভিনেতা। আসমার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়া তাঁর ভুল হয়েছিল, এ কথা পরে মেনে নেন দিলীপ কুমার। সায়রাও আর ওই ঘটনা মনে রাখতে চাননি। তাঁদের দাম্পত্য অনেকের কাছেই উদাহরণ।

আরও পড়ুন, Anushka Sharma Virat Kohli wedding anniversary: চলতি বছরের বিবাহবার্ষিকী বিরাট অনুষ্কার কাছে কেন স্পেশাল?

আরও পড়ুন, Vicky Kaushal and Katrina Kaif: ভিকি-ক্যাটরিনার নতুন বাড়ির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল