Masaba-Neena: ‘আমার মায়ের মতো সাহস নেই’, কেন বলছেন নীনা গুপ্তার মেয়ে মাসাবা

Masaba-Neena: ‘আমার মায়ের মতো সাহস নেই’, কেন বলছেন নীনা গুপ্তার মেয়ে মাসাবা
মা-মেয়ের নিজস্ব মুহূর্ত

Masaba-Neena: মাসাবার  মত, আজকের জেনারেশন খুবই অসহিষ্ণু। নিজেকে দিয়েই নীনার মেয়ে বুঝেছেন তা।

TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

May 12, 2022 | 3:57 PM

অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta)। অভিনেত্রী হিসেবে যেমন পরিচিত, তেমনই সাহসী মানুষও তিনি। আজকে ‘সিঙ্গল মাদার’ খুব একটা অপরিচিত শব্দ নয়। কিন্তু আজ থেকে ৩০ বছর আগে বিয়ে না করে সন্তানের মা হওয়া খুব সহজ ছিল না। এখনও সমাজে ‘সিঙ্গল মাদার’ বিষয়কে সহজে মানতে নারাজ। তবু এখন মানুষের মানসিকতা অনেক পরিবর্তন হয়েছে। কিন্তু আজ থেকে ৩০ বছর আগে বিষয়টা একেবারেই গ্রহণযোগ্য ছিল না। সেই সময় ভালবেসে বিয়ে না করে সন্তানের মা হওয়া অপরাধের চোখেই দেখা হত। সাধারণ মানুষ বা সেলিব্রিটি কারও জন্য ছাড় ছিল না। সেলিব্রিটি হলে এই নিয়ে আরও বেশি কথা শুনতে হত। ৮০-র দশকে ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডস এবং অভিনেত্রী নীনার প্রেম ছিল গুজব দুনিয়ার মুখোরোচক খবর।

সমাজ তো দূর কথা, নীনার নিজের মেয়ে মাসাবাও (Masaba) মনে করেন, বিয়ে না করে সন্তানের মা তিনি হতে পারবেন না। তাঁর মা খুবই সাহসী মহিলা ছিলেন বলেই এত বড় সিদ্ধান্ত নিতে পেরেছেন। মাতৃদিবস উপলক্ষে এক সাক্ষাৎকারে তিনি এমনটাই জানিয়েছেন। সেই সময় তাঁর মা কতটা আধুনিক ছিলেন সেটা ভেবে মেয়ের গর্ব হয়। বিয়ে না করে নিজের সন্তানকে পৃথিবীতে এনে একা বড় করার সাহস দেখিয়েছিলেন, সমাজের সব চোখ রাঙানিকে উপেক্ষা করে।

নীনা কতটা মানসিক যুদ্ধের মধ্যে দিয়ে গিয়েছিলেন, তা উপলব্ধি করেই মাসাবার  মত, আজকের জেনারেশন খুবই অসহিষ্ণু। নিজেকে দিয়েই নীনার মেয়ে বুঝেছেন তা। অতিরিক্ত চাপ নিতে তিনি চান না। নিজের জগতের মধ্যে সন্তানকে এনে দায়িত্বপালন করার সাহস তাঁর নেই।

তিনি যদি বিয়ে করেন, পাত্র কেমন হবে? বিয়ের জন্য তাঁর পছন্দের পাত্রকে হতে হবে একদিকে আধুনিক, আবার ধৈর্য্যশীলও। ডিজাইনার মনে করেন তাঁর জীবনে এমন মানুষ চাই, যাঁর সংস্কৃতি আর নৈতিকতাবোধ থাকতে হবে। কারণ তিনি যেভাবে মানুষ হয়েছেন, সেখানে এই শিক্ষাতেই তিনি বড় হয়েছেন।

এই খবরটিও পড়ুন

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA