Shatarup Ghosh Marriage: ১৪ বছরের পুরনো সম্পর্ক, শতরূপ-পহেলির প্রেমজীবনের ছবি দেখে আপ্লুত ইমনও

Shatarup Ghosh: CPIM এর রাজ্য কমিটির সদস্য শতরূপ ঘোষ (Shatarup Ghosh) ও পহেলি সাহার বিয়ে হয়েছিল বাইপাসের ধারে বিষ্ণু বিজলি গার্ডেনে। বিয়ের কার্ডের মধ্যেও ছিল অভিনবত্ব।

Shatarup Ghosh Marriage: ১৪ বছরের পুরনো সম্পর্ক, শতরূপ-পহেলির প্রেমজীবনের ছবি দেখে আপ্লুত ইমনও
ছবি ঋণ- 'মেকস মাই ওয়েডিং'-এর ফেসবুক পেজ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2022 | 10:18 AM

হঠাৎ করেই সামনে এসেছিল বাম যুবনেতা শতরূপ ঘোষের ((Shatarup Ghosh) বিয়ের খবর। শ্রীলেখা মিত্র টিপ্পনি কেটে বলেছিলেন, বহু মহিলার হৃদয় ভাঙতে চলেছে। হৃদয় ভেঙেছে কিনা তা ব্যক্তিগত, তবে ১৪ বছর আগের ‘প্রেমিক’ শতরূপকে চিনেছে অনুগামীরা। সৌজন্যে তাঁর সদ্য বিবাহিতা স্ত্রী পহেলি সাহা। আশুতোষ কলেজ, মিটিং, মিছিল, সভা, জমায়েতের হাত ধরেই পহেলি ও শতরূপের প্রেম হয়েছে গাঢ়। যদিও সম্পর্ক নিয়ে কোনওদিনই প্রকাশ্যে কিছু বলেননি তাঁরা। প্রেম ছিল লুকিয়েই, ফোকাসে ছিল কাজ। রাজনীতির মঞ্চে দাপিয়ে বেড়িয়েছেন শতরূপ আর অন্যদিকে পহেলি নিজে করে তুলেছিলেন ইন্ডাস্ট্রির অংশ। এক প্রযোজনা সংস্থায় জন সংযোগকারী হিসেবে কাজ করছিলেন তিনি। সে যাই হোক, ২০০৮ সালের এক ছবি শেয়ার করেছেন পহেলি। সম্ভবত কলেজবেলার,অপর ছবিটি তাঁদের বিয়ের। মাঝে সময় অনেকটা, অনেকগুলো বছর। তবু প্রেম গড়িয়েছে তাঁর নিজস্ব গতিতেই। আর এমন প্রেমের সাক্ষী হয়ে গায়িকা ইমন চক্রবর্তীও কার্যত আপ্লুত। পহেলির উদ্দেশে তাঁর মন্তব্য, “সেই প্রেম ভাই”।

ছবি দেখে বন্ধুরাও করেছেন মজা। ১৪ বছর ধরে কী করে পহেলি শতরূপকে সহ্য করে গেলেন– এসেছে সেই রসিকতাও। বিয়ে করেই পরেরদিন রাজনৈতিক মঞ্চে বক্তৃতা দিতে দেখা গিয়েছিল শতরূপকে। পহেলিও ব্যস্ত নিজের কাজ নিয়ে। তবু তো প্রেম আসে। কবিই তো বলেছিলেন, ইফ উইন্টার কামস, ক্যান স্প্রিং বি ফার বিহাইন্ড’?

 

 

CPIM এর রাজ্য কমিটির সদস্য শতরূপ ঘোষ (Shatarup Ghosh) ও পহেলি সাহার বিয়ে হয়েছিল বাইপাসের ধারে বিষ্ণু বিজলি গার্ডেনে। বিয়ের কার্ডের মধ্যেও ছিল অভিনবত্ব। প্রজাপতি ব্রহ্মা নয়, বিয়ের কার্ডে ফুটে উঠেছিল তাঁদের প্রেমের আখ্যান। ধর্মীয় অনুষ্ঠান করে নয়। বরং সই-সাবুদ করেই বিয়ে হয়েছিল তাঁদের। শীতের সন্ধেতে নতুন জীবন শুরু করেছিলেন দুজন। এখন পথ চলা বাকি অনেকটাই…।