‘পরবর্তী মুখ্যমন্ত্রীর মুখ কে?’ রাজনৈতিক প্রশ্ন ছুড়লেন জিতু, কার নাম আসছে জানেন?

Jeetu Kamal: প্রসঙ্গত আরজি কর কাণ্ডে প্রথম থেকেই সুর চরিয়েছেন অভিনেতা জিতু। বরাবরই তিনি বামপন্থায় বিশ্বাসী। যদিও বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে ভেঙে পড়ে তিনি লিখেছিলেন CPIM ছেড়ে দিচ্ছেন। 

'পরবর্তী মুখ্যমন্ত্রীর মুখ কে?' রাজনৈতিক প্রশ্ন ছুড়লেন জিতু, কার নাম আসছে জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2024 | 4:07 PM

তিলোত্তমার বিচার চাই। সোশ্যাল মিডিয়া থেকে রাজপথ, বর্তমানে এই প্রশ্নে তোলপাড় হচ্ছে গোটা দেশ। পথে নেমেছেন টলিপাড়ার শিল্পীরাও। আরজি কর কাণ্ডে রে-রে করে ওঠা সমাজের একাংশ আবার তুলছেন রাজ্যের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি। যা নজর এড়ায়নি অভিনেতা জিতু কামালের। তাই এবার সেই সমাজকেই একটা প্রশ্ন ছুড়েদিলেন তিনি। অবশ্যই লিখেদিলেন তা এক রাজনৈতিক প্রশ্ন। কী প্রশ্ন ছুড়লেন অভিনেতা? সোশ্যাল মিডিয়ায় লিখলেন, ‘ধরুন, কাল মুখ্যমন্ত্রী পদত্যাগ করলো। পরবর্তী মুখ্যমন্ত্রী মুখ কে? আপনি কাকে মনে করেন?’

এরপরই কমেন্ট বক্স ভরে উঠল প্রতিক্রিয়ায়। তবে যে নাম অধিকাংশ ক্ষেত্রে নজরে এল তা হল হল বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের নাম। অধিকাংশ কমেন্টেই কেউ না কেউ উল্লেখ করলেন তাঁরা দেখতে চান এই বামনেত্রীকে। প্রসঙ্গত আরজি কর কাণ্ডে প্রথম থেকেই সুর চরিয়েছেন অভিনেতা জিতু। বরাবরই তিনি বামপন্থায় বিশ্বাসী। যদিও বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে ভেঙে পড়ে তিনি লিখেছিলেন CPIM ছেড়ে দিচ্ছেন।

অন্যদিকে আরজি কর কাণ্ডে মাঠে নেমে লড়াই করছেন মীনাক্ষী। ১৪ অগস্ট রাতে আরজি করে যে ভাঙচুরের ঘটনা ঘটে, তার তদন্তে নেমে মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ ৭ জনকে তলব করেছে পুলিশ। তাতে ধরপাকড় ইতিমধ্যেই শুরু করেছে লালবাজার। এখনও অবধি ৩০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরইমধ্যে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ ৭ জনকে ডেকে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ১৪ তারিখ আরজি করের উল্টো দিকেই ধরনা কর্মসূচি ছিল বামেদের। মঞ্চ করে ধরনা দিচ্ছিল তারা। মীনাক্ষীও ছিলেন সেখানে। তবে যখন ঝামেলা শুরু হয় কার্যত ছত্রখান হয়ে যায় ওই চত্বর। এখানেই পুলিশ জানতে চায়, সেই সময় কোথায় ছিলেন মীনাক্ষীরা। যদিও মীনাক্ষীর এই বিক্ষোভ প্রথম নয়। তিলোত্তমার শবদেহের গাড়ি আটকে আওয়াজ তুলেছিলেন তিনি। চেয়েছিলেন ন্যায় বিচার। রাজনৈতিক রঙ ভুলে সকলকে একযোগে পথে নামার আহবারনও জানিয়েছেন মীনাক্ষী।